• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনায় বিশ্বজুড়ে ২৬৪১৩ জনের মৃত্যু, আক্রান্ত ৫ লাখ

১১:৩৭ অপরাহ্ন | শুক্রবার, মার্চ ২৭, ২০২০ আন্তর্জাতিক
corona

আন্তর্জাতিক ডেস্কঃ সংক্রমণ শুরুর তিন মাসও পেরোয়নি, এরই মধ্যে নভেল করোনাভাইরাসে মৃতের সংখ্যা ২৬ হাজার ছাড়িয়েছে। আর আক্রান্ত হয়েছেন ৫ লাখেরও বেশি মানুষ। এরই মধ্যে বিশ্বের অন্তত ১৯৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস।

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহানে প্রথমবারের মতো শনাক্ত হয় প্রাণঘাতী করোনাভাইরাস। এখন পর্যন্ত এতে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫ লাখ ৭৬ হাজার ২৬৭ জন। মারা গেছেন ২৬ হাজার ৪১৩ জন।

চীন থেকে ছড়ালেও এখন নভেল করোনাভাইরাস মহামারী কেন্দ্র হয়ে উঠেছে ইউরোপ। মহাদেশটির ইতালি মৃত্যু সংখ্যায় সবাইকে ছাড়িয়ে প্রতিদিন নতুন নতুন রেকর্ড তৈরি করে ভাইরাসটি কতোটা ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার বহিঃপ্রকাশ ঘটিয়েছে।

বিশ্বে ইতালিতেই এখন করোনাভাইরাসে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ইতালিতে গত ২৪ ঘণ্টায় আরও ৯১৯ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মোট মৃত্যু হয়েছে ৯ হাজার ১৩৪ জনের।

এ ছাড়া যুক্তরাজ্যে করোনা ভাইরাসে একদিনে সর্বোচ্চ ১৮২ জনের মৃত্যু হয়েছে। সেই হিসেবে যুক্তরাজ্যে করোনাভাইরাসে এ পর্যন্ত মোট ৭৬৬ জনের মৃত্যু হয়েছে।

এদিকে ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৪৮ জন। সুস্থ হয়ে উঠেছেন ১১ জন।