৬০ ঊর্ধ্ব বৃদ্ধকে সহযোগিতার হাত বাড়ালেন রাজশাহী জেলা প্রশাসক

১২:৩৯ অপরাহ্ণ | শনিবার, মার্চ ২৮, ২০২০ দেশের খবর, রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি- চলমান করোনা ভাইরাসের হোম কোয়ারেন্টাইনের কার্যক্রম যথারীতি পরিদর্শন করছেন রাজশাহী জেলা প্রশাসক হামিদুল হক।

জেলা শহর এবং ৯টি উপজেলায় করোনা ভাইরাস মোকাবেলায় বিভিন্ন নির্দেশনা, সচেতনামূলক প্রচার এবং হোম কোয়ারেন্টাইনে থাকার উপকারিতা বিষয়ে বলিষ্ট ভূমিকা রাখছেন জেলা প্রশাসক।

গতকাল শুক্রবার জেলার তানোর উপজেলায় করোনা ভাইরাসের সচেতনামূলক প্রচারে গিয়েছিলেন। ওই সময় ডিসি তানোর পৌরসভা বাজার এলাকায় পৌছলে ৬০ ঊর্ধ্ব এক বৃদ্ধ ডিসির নিকট হাত জোড় করে ক্ষমা চেয়ে বলেন, আমি আর বাজারে আসবো না।

হৃদয় বিদারক এই ঘটনাটি ডিসির মনকে নাড়া দিয়েছে। তিনি তাৎক্ষণিক ওই বৃদ্ধকে আর্থিক সহযোগিতা করেন এবং বৃদ্ধের পারিবারিক খোঁজ খবর নেয়ার জন্য তাগিদ দেন তানোর নির্বাহী অফিসারকে।

জেলা প্রশাসক বলেন, এই বয়সে তাকে নিজ বাড়িতে বিশ্রামে থাকার কথা ছিল, কিন্ত কেন ছিন্ন বিচ্ছিন্ন পোষাকে বাজারের ফুটপাতে বসে আছেন। বৃদ্ধের ছেলে, মেয়ে, নাতী নাতনি বা আত্মীয় স্বজন কেউ নেই! যারা তার ভরণ পোষণ বহন করতে পারে। অসহায়, দুঃস্থ ও দরিদ্রের পাশে শুধু সরকার নয় সমাজের সকল স্তরের বৃত্তবানদের সহযোগিতা এবং মানবতার হাত বাড়াতে হবে।

ওই সময় তানোর উপজেলা ইউএনও, থানা ওসি, পৌর মেয়রসহ উপজেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা উপস্থিত ছিলেন।