• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

মানিকগঞ্জে দুস্থদের মাঝে খাদ্য সহায়তা শুরু

৮:৫৭ অপরাহ্ন | শনিবার, মার্চ ২৮, ২০২০ ঢাকা, দেশের খবর

দেওয়ান আবুল বাশার, মানিকগঞ্জ – মানিকগঞ্জে করোনা পরিস্থিতি মোকাবেলায় জেলা প্রশাসন দুস্থ ব্যক্তিদের মাঝে খাদ্য সহায়তা দেওয়া শুরু করেছে।

আজ শনিবার দুপুরে জেলা প্রশাসক এস এম ফেরদৌস তার কার্য্যালয় চত্ত্বর থেকে ৭০ জনের হাতে চাল, ডাল ও আলু তুলে দিয়ে এই কার‌্যক্রমের উদ্বোধন করেন।

এরপর তিনি মানিকগঞ্জ সদর উপজেলার জাগীর ইউনিয়ন পরিষদ কার্যালয় চত্ত্বর থেকে অনুরুপ খাদ্য সহায়তা তুলে দেন আরো ৩০জনকে। প্রতি ব্যক্তিকে দেওয়া হয় ১০ কেজি চাল, ৫ কেজি আলু এবং ২ কেজি ডাল।

খাদ্যসহায়তা বিতরণকালে জেলা প্রশাসকের সাথে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ফৌজিয়া খান, অতিরিক্তি জেলা প্রশাসক (সর্বিক) মো. মনিরুাজামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোছা: নাদিরা আখতার, জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. আমির হোসেন, মানিকগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ইকবাল হোসেন, সহকারী কমিশনার (ভূমি) আলী রাজিব মাহমুদ মিঠুন, জাগীর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেন এবং সমাজসেবা কর্মকর্তা লাভলী খানম।

প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দুঃস্থ ব্যক্তিদের খুঁজে বের করে তাদের মাঝে খাদ্য সহায়তা বিতরণ করা হচ্ছে, একটি মানুষও যাতে অনাহারে না থাকে, সেই লক্ষে তারা কাজ করছেন উল্লেখ করে জেলা প্রশাসক এস এম ফেরদৌস বলেন, এ পর্যন্ত জেলার জন্য মোট বরাদ্দ পাওয়া গেছে ২শত ৪৬ মেট্টিক টন চাল এবং নগদ ৭ লাখ টাকা। চাহিদা অনুযায়ী আরো বরাদ্দ পাওয়া যাবে।

ইতিমধ্যে, অন্যান্য উপজেলায়ও দু:স্থ ব্যক্তিদের মাঝে খাদ্যসহায়তা বিতরণ শুরু হযেছে। এই সহায়তা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।