করোনা রোগীদের নিজের গাড়ি দিলেন ব্যারিস্টার সুমন

৯:১৮ অপরাহ্ণ | শনিবার, মার্চ ২৮, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- দেশে করোনাভাইরাস পরিস্থিতির কারণে নিজের গাড়ি অ্যাম্বুলেন্স হিসেবে ব্যবহারের জন্য ছেড়ে দিয়েছেন ব্যারিস্টার সৈয়দ সাইয়েদুল হক সুমন।

তার জন্মস্থান হবিগঞ্জের চুনারুঘাট স্বাস্থ্য করপ্লেক্সে ওই গাড়ি ব্যবহারের জন্য চালকসহ প্রস্তুত রাখা হয়েছে বলে জানান তিনি।

শনিবার (২৮ মার্চ) চুনারুঘাট থানা স্বাস্থ্য কমপ্লেক্সে গাড়িটি দিয়ে ফেসবুক লাইভে আসেন তিনি। এসময় অন্য বিত্তবান ও নেতাদেরও দেশের ক্রান্তিলগ্নে এভাবে এগিয়ে আসার আহ্বান জানান সুমন।

গাড়ি দেয়ার সময় সুমন ব্যক্তিগত সুরক্ষা সামগ্রীও (পিপিই) দেন স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের।

লাইভে তিনি জানান, যেহেতু তিনি নিজে হোম কোয়ারেন্টাইন মেনে চলছেন (বিশেষ দরকারে বেরিয়েছেন), তার গাড়িটি ব্যবহৃত হচ্ছে না, তাই তার গাড়িটি হাসপাতালে দিয়েছেন। যদি কোনো কাজে লাগে, তবে নিজেকে ভাগ্যবান মনে করবেন।

লাইভে তিনি আরও বলেন, মরতে যদি হয় তাহলে নিজের মাতৃভূমি নিজের জেলা হবিগঞ্জের চুনারুঘাটের বাড়িতে চলে এসেছি, শুনেছি করোনায় মারা গেলে কবরও দিতে চায় না, আমি মারা গেলে যেন নিজের এলাকায় কবর দিতে পারে।

সারাদেশের বিত্তবান ও সমাজসেবকদের প্রতি আহ্বান জানিয়ে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, যাদের ব্যবহার করার জন্য নিজের একটি গাড়ি রয়েছে, এখন তো গাড়ি ব্যবহার করছেন না, আপনারাও চাইলে মানুষের কল্যাণে নিজের গাড়িটা কাজে লাগাতে পারেন।

লাইভ শেষে তিনি বলেন, ‘যুদ্ধ শুরু, মরলে শহীদ, বাঁচলে সবাইকে নিয়েই বাঁচেন।’