সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা হেলমেট পরে সাধারণ মানুষকে ভয় দেখাচ্ছে পুলিশ!

৬:০২ অপরাহ্ন | সোমবার, মার্চ ৩০, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক- সারাবিশ্ব কাপছে করোনা আতঙ্কে। প্রতিটি দেশের সরকার সংশ্লিষ্ট সবাই চেষ্টা করছে সচেতনতা বৃদ্ধিতে নানা রকম পদক্ষেপ নিতে। বিশেষ করে পুলিশ সদস্যদের দেখা গেছে এই পরিস্তিতে সবচেয়ে বেশি কাজ করতে। তারা সচেতনা বৃদ্ধিতে নানা কৌশল অবলম্বন করছে।

সর্বশেষ করোনা সচেতনতায় এবার নতুন পদক্ষেপ নিলো ভারতের চেন্নাইয়ের পুলিশকর্মীরা। ডিউটিতে এসে মাথায় পরলেন করোনাভাইরাসের আদলে তৈরী হেলমেট।

চেন্নাইয়ের রাজেশ বাবু নামে এক পুলিশ ইনস্টপেক্টর নিলেন এই অভিনব উদ্যোগ। লকডাউনের সময় জাতীয় সড়কের চেকপোস্ট গুলিতে ঘুরে বেড়ালেন তিনি। গৌতম নামে স্থানীয় এক শিল্পী এই হেলমেটটি তৈরী করেন বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

করোনা ভাইরাসের যে ছবি অনবরত সামনে আসছে, ঠিক তার মতো করেই ডিজাইন করা এই হেলমেট৷ শিল্পী গৌতম জানিয়েছেন যে ভাঙা হেলমেটের মধ্যে কাগজ দিয়ে এভাবে বিশেষ এই হেলমেট তৈরি করেছেন তিনি৷

ইন্সপেক্টর রাজেশ বাবু জানিয়েছেন যে এই হেলমেট পরে বেশ কাজ হচ্ছে৷ অন্তত বাবা মায়ের সঙ্গে বাড়ির ছোটরা বাইরে এলে এই হেলমেট দেখে ভয় পাচ্ছে৷ তাদের মনে করোনা নিয়ে গভীর ছাপ ফেলছে বলেই মনে করছে পুলিশ৷ অন্তত এভাবে অযথা সাধারণ মানুষের বাইরের বাইরে আসা বন্ধ করতে সব রকমভাবে সচেষ্ট পুলিশ৷