সংবাদ শিরোনাম
  • আজ ২৭শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা থেকে মুক্তি পেলেন প্রিন্স চার্লস

১০:৫৩ অপরাহ্ন | সোমবার, মার্চ ৩০, ২০২০ আন্তর্জাতিক
cha

আন্তর্জাতিক ডেস্কঃ রানি দ্বিতীয় এলিজাবেথ ও প্রিন্স ফিলিপ দম্পতির জ্যেষ্ঠ পুত্র ও ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস করোনা সংক্রমণ থেকে মুক্ত হয়েছেন। আইসোলেশন থেকেও বেরিয়ে এসেছেন তিনি। সোমবার তার মুখপাত্রের পক্ষ থেকে এমনটাই জনানো হয়।

তবে প্রিন্স চার্লস বেরিয়ে এলেও তার স্ত্রী ক্যামিলা এখনও আইসোলেশনে রয়েছেন। তার শরীরে করোনাভাইরাস পাওয়া না গেলেও অন্তত এই সপ্তাহ তাকে আলাদাই থাকতে হবে।

গত সপ্তাহে করোনা পজিটিভ ধরা পড়ে ৭১ বছর বয়সী প্রিন্স চার্লসের। তার কয়েক দিন আগে থেকেই করোনার কিছু উপসর্গ দেখা গিয়েছিল তার শরীরে। কোভিড ১৯ পজিটিভ ধরা পড়ার পরেই স্কটল্যান্ডের বির্কহলে আইসোলেশনে চলে যান তিনি। সেখানেই এতোদিন ছিলেন প্রিন্স চার্লস। আইসোলেশনে গেলেও সেখান থেকেই নিজের কাজকর্ম করছিলেন। এই সময়ের মধ্যে ডাক্তাররা বারবার তার শরীরের পরীক্ষা করছিলেন।

অবশেষে সোমবার জানানো হয়, করোনা সংক্রমণ থেকে আপাতত মুক্তি তিনি। আর ডাক্তারের পরামর্শ মেনেই আইসোলেশন থেকে বেরিয়ে এসেছেন তিনি। তবে সুস্থ হয়ে উঠলেও আপাতত ডাক্তারদের নির্দেশেই থাকতে হবে তাকে।

উল্লেখ্য যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রোববার আরও ১৮০ জন প্রাণ হারিয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ১ হাজার ৪১৫ জনে।

যুক্তরাজ্যে প্রতিদিনই লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। সরকারি হিসাবে দেশটিতে করোনা আক্রান্তের সংখ্যা ২০ হাজার ছাড়িয়েছে।

তবে বিশেষজ্ঞদের মতে, যুক্তরাজ্যে করোনা আক্রান্তের প্রকৃত সংখ্যা ২০ লাখের বেশি। কারণ, সরকার শুধু গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি রোগীদেরই টেস্ট করাচ্ছে।