সংবাদ শিরোনাম

জাল বিমান টিকিট, জাল ভিসাসহ মানব পাচারকারী গ্রেপ্তারসালথায় তান্ডব: সাবেক উপজেলা চেয়ারম্যান গ্রেপ্তারপটুয়াখালীতে পরিত্যক্ত ড্রোন উদ্ধার, মালিকানা দাবি বেলজিয়াম নাগরিকের৪ দিন পর একশোর নিচে মৃত্যুপ্রবাসীর স্ত্রীর মরদেহ উদ্ধার; পরিবারের দাবি পরিকল্পিতভাবে হত্যাস্বামী ঘুমে, স্ত্রী ঝুলে আছে ফাঁসির রশিতেহেফাজতের প্রতি দুর্বলতা দেখানোর সুযোগ নেই: নানকমাদারীপুর সদর হাসপাতালে টিকার জন্যে দীর্ঘ লাইন, স্বাস্থ্যবিধির বালাই নেইঅ্যাডিশনাল এসপি শামিম আমার গায়ে হাত তুলেছে: কাদের মির্জাকোভিড ভ্যাকসিনকে বিশ্বজনীন পণ্য হিসেবে ঘোষণা করা উচিত: প্রধানমন্ত্রী

  • আজ মঙ্গলবার। গ্রীষ্মকাল, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৫:৩৯মিঃ

উপদেষ্টা করোনায় আক্রান্ত, ঝুঁকিতে ইসরায়েলি প্রধানমন্ত্রী নেতানিয়াহু

১১:৪৭ অপরাহ্ন | সোমবার, মার্চ ৩০, ২০২০ আন্তর্জাতিক
israil

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাসের আক্রান্ত হওয়া থেকে সতর্কতামূলক পদক্ষেপ হিসেবে ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু কোয়ারেন্টিনে প্রবেশ করেছেন। সোমবার তার এক উপদেষ্টা করোনায় আক্রান্ত হলে তিনি এই সিদ্ধান্ত নেন। দেশটির সংবাদমাধ্যম হারেৎজ এ খবর জানিয়েছে।

দেশটির প্রধানমন্ত্রীর কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, ঘনিষ্ঠ সেই উপদেষ্টার পাশাপাশি কোয়ারেন্টাইনে যাচ্ছেন বেঞ্জামিন নেতানিয়াহু। দেশটির কর্মকর্তারা বলেছেন, মঙ্গলবার প্রধানমন্ত্রী নেতানিয়াহুর করোনাভাইরাস পরীক্ষার সময় নির্ধারণ করা ছিল। এর আগে, গত ১৫ মার্চ পরীক্ষা করা হলেও ইসরায়েলি এই প্রধানমন্ত্রীর শরীরে করোনার উপস্থিতি ধরা পড়েনি।

করোনাভাইরাস সংক্রমিত কারও সংস্পর্শে এলে দেশটির নাগরিকদের জন্য ১৪ দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের বিধান রয়েছে। ইসরায়েলি গণমাধ্যম বলছে, গত সপ্তাহে জরুরি জোট সরকার গঠন করতে দেশটির পার্লামেন্টের এক অধিবেশনে অংশ নিয়েছিলেন নেতানিয়াহু। এ সময় তার ওই উপদেষ্টাও পার্লামেন্টে অংশ নেন।

তবে দেশটির একজন কর্মকর্তা বলেছেন, প্রধানমন্ত্রীর স্বেচ্ছা আইসোলেশনে যাওয়ার প্রয়োজন নেই। কারণ তিনি করোনায় আক্রান্ত ওই উপদেষ্টার সংস্পর্শে আসেননি এবং তার সঙ্গে সাক্ষাৎও করেননি।

এদিকে ইসরায়েলে পাল্লা দিয়ে বাড়ছে করোনায় মৃত ও আক্রান্তের সংখ্যা। এখনো পর্যন্ত দেশটিতে ১৫ জন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে। আক্রান্তের সংখ্যা চার হাজার ছাড়িয়ে গেছে। করোনা ঠেকাতে ইসরায়েলে সব স্কুল বন্ধ রাখা হয়েছে এবং জমায়েত বা একসঙ্গে ১০ জনের বেশি মানুষ জড়ো হওয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। এছাড়া সুপারমার্কেট, ফার্মেসি, গ্যাসস্টেশন ও ব্যাংক ছাড়া সব প্রতিষ্ঠান গত ১৫ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশটিতে।

গত বছরের শেষ সপ্তাহে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। বিশ্বজুড়ে সাত লাখেরও বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মৃত্যু হয়েছে ৩৬ হাজার মানুষের। আর সুস্থ হয়ে উঠেছে দেড় লাখের বেশি মানুষ।