• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

ছয় মন্ত্রী ও ছয় সচিবকে ডেকেছেন প্রধানমন্ত্রী

১২:৪৫ পূর্বাহ্ণ | মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ জাতীয়
Montri

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রাণঘাতী করোনাভাইরাস মোকাবেলায় দেশের করণীয় নির্ধারণে সরকারের ছয় মন্ত্রীর সঙ্গে পরামর্শ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জন্য আগামীকাল মঙ্গলবার (৩১ মার্চ) সকালে ওই ছয় মন্ত্রীকে ডেকেছেন তিনি।

মহামারি করোনা প্রতিরোধে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সের আগে প্রধানমন্ত্রী এই ছয় মন্ত্রী ও সংশ্লিষ্ট ছয় সচিবের সঙ্গে পরামর্শ করবেন বলে জানা গেছে। ওই ছয় সচিবের একজন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

যে ছয় জন মন্ত্রীকে পরামর্শের জন্য প্রধানমন্ত্রীর বাসভবনে ডাকা হয়েছে তারা হলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এই বিশেষ পরামর্শ বৈঠকে যে ছয় সচিবকে ডাকা হয়েছে তারা হলেন, অর্থ মন্ত্রণালয়ের সচিব রউফ তালুকদার, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আসাদুল ইসলাম, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব হেলালুদ্দীন আহমদ, খাদ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব শাহ কামাল।

করোনাভাইরাস প্রতিরোধে সরকারের সাধারণ ছুটির মেয়াদ ৪ এপ্রিলের পর আবারও বাড়ানো হবে কিনা সে বিষয়ে ওই সভায় আলোচনা হতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন নীতিনির্ধারকরা।

প্রসঙ্গত, ৮ মার্চ বাংলাদেশে করোনাভাইরাসের সংক্রমণ ধরা পড়েছে। এ পর্যন্ত ৫ জনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। আক্রান্ত হয়েছেন ৪৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ১৯ জন।