সংবাদ শিরোনাম

হাসিনা-মোদির সুসম্পর্কের কারণেই টিকা এসেছে: পররাষ্ট্রমন্ত্রীনিয়ন্ত্রণ হারিয়ে ঘরে ঢুকে পড়ল ট্রাক, প্রাণ গেল ঘুমন্ত ব্যক্তিরটাঙ্গাইলে নারীর গোসলের ভিডিও ধারণকারী ছাত্রলীগ নেতা কারাগারেভূঞাপুর পৌর নির্বাচনঃ সকালে ব্যালট সামগ্রী পাঠাতে স্বতন্ত্র প্রার্থীর আবেদনপদ্মা সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’র প্রস্তাবে প্রধানমন্ত্রীর নাহাতীবান্ধায় ব্রিজ নির্মাণে খুশি চরাঞ্চলের হাজার মানুষআবারও পপির বিয়ের গুঞ্জন৮ ফেব্রুয়ারি থেকে সারা দেশে টিকাদান শুরু: স্বাস্থ‌্যমন্ত্রীমিরপুরে ডিএনসিসির উচ্ছেদে বাধা, পুলিশের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষবৃদ্ধাকে নির্যাতনকারী ভয়ঙ্কর সেই গৃহকর্মী ঠাকুরগাঁওয়ে গ্রেপ্তার

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

দেশের বিপদে একটা দল হয়ে সবাইকে লড়তে হবে: সাকিব

◷ ৪:২৮ অপরাহ্ন ৷ মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ খেলা

স্পোর্টস ডেস্কঃএকটা দল হিসেবে কাজ করতে হবে, তাহলেই এই সঙ্কট থেকে মুক্তি পাবে বাংলাদেশ। সকলের একাত্মতাই পারে, বিপর্যয় রুখতে। অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়ে দেশবাসীর উদ্দেশে কথাগুলো বলেছেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অ্যাকাউন্ট থেকে এক ভিডিও বার্তায় আহ্বান জানান তিনি।

করোনা আতঙ্কে কাঁপছে পুরো দেশ। অঘোষিত লকডাউনে থেমে আছে সবকিছু।

কোয়ারেন্টাইনের দিনগুলো পরিবারকে নিয়ে বেশ আনন্দেই কাটাচ্ছেন সমাজের অবস্থাশালী মানুষেরা। কিন্তু সমস্যাটা সমাজের নিম্ন আয়ের মানুষের। তাদের না আছে মাথা গোজার ঠাঁই, না আছে দু-মুঠো খাওয়ার সামর্থ্য। লকডাউনটা তাই বিভীষিকাময় এক অভিজ্ঞতা এসব মানুষের কাছে।

তবে বিভিন্ন প্রতিষ্ঠান এবং ব্যক্তি উদ্যোগে দুস্থ মানুষের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন অনেকে। ক্রিকেটার-ফুটবলাররাও, বাদ যাননি। সে কাতারে আছেন সাকিব আল হাসানও। নিউইয়র্কে কোয়ারেন্টাইনে থাকা অবস্থাতেই গড়েছেন দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন। ২ হাজার দুস্থ পরিবারের সাহায্যে এগিয়ে এসেছেন এই ক্রিকেট সুপারস্টার।

তিনি বলেন, আমাদের দেশে অনেক সুবিধাবঞ্চিত মানুষ আছে। এ মুহূর্তে তাদের সাহায্য খুবই প্রয়োজন। মিশন সেভ বাংলাদেশ অসহায়দের পাশে দাঁড়িয়েছে। আমার চ্যারেটিবল প্রতিষ্ঠান তাদের সঙ্গে আছে। আমরা সবাই মিলে ফান্ড ক্রিয়েটে করছি। আমি প্রতিটি ব্যক্তি ও প্রতিষ্ঠানকে অনুরোধ করব সবার পাশে দাঁড়াতে।

ইউনিসেফের উদ্যোগে সমাজের পিছিয়ে পড়া অসহায় দরিদ্র মানুষের জন্য আগেও কাজ করেছেন সাকিব। সুবিধা বঞ্চিত মানুষের জন্য তার এ নতুন উদ্যোগে এবার দলমত নির্বিশেষে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন তিনি।

সাকিব আরও বলেন, দল হিসেবে কাজ করলে এ বিপদ থেকে আমরা সবাই রক্ষা পেতে পারব।

সবার নিঃস্বার্থ চেষ্টা ও পরিশ্রমই পারে, একটি সুন্দর আগামী গড়তে সেই বার্তাই পৌঁছে যাক ঘরে ঘরে।