• আজ ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজবাড়ীতে জ্বর-শ্বাসকষ্টের ২ রোগীকে ঢাকায় প্রেরণ, একজনের মৃত্যু

◷ ১১:০৪ অপরাহ্ন ৷ মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ চট্টগ্রাম, দেশের খবর
image 113674 1585629030

খন্দকার রবিউল ইসলাম, রাজবাড়ী প্রতিনিধি: ঠান্ডা, জ্বর, কাশি ও শ্বাসকষ্টে ভোগা ২ জন রোগীকে স্বাস্থ্য বিভাগের তত্বাবধানে রাজবাড়ী থেকে ঢাকায় প্রেরণ করা হয়েছে।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে তাদের ঢাকায় পাঠানো হয়। জানা গেছে, এদের মধ্যে একজন কাঁচামাল ব্যবসায়ী ও আরেকজন কিশোর। কিশোরের মা পেশায় একজন সেবিকা।

এরমধ্যে কার্চামাল ব্যবসায়ী রাজবাড়ী শহরের পৌর সভার ৬নং ওয়ার্ডের টিএনটি পাড়ার মৃত বুল বক্স সরদারের ছেলে আক্কাস (৬০) ঢাকায় ভর্তি না নেওয়ায় রাজবাড়ীতে আনার পথে তার মৃত্যু হয়।

হাসপাতালের ওয়ার্ড বয় মোঃ মামুন জানান, মঙ্গলবার সকাল ঠান্ডা, জ্বর, কাশি, শ্বাসকষ্ট ও শরীর ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি কাচামাল বিক্রেতা। পরে তার স্বাস্থ্য পরীক্ষা ও এক্সে করা হয় এবং তার সার্বিক অবস্থা বিবেচনা করে ঢাকার কুর্মিটোলা হাসপাতালে পাঠানো হয়। তাছাড়াও একই ধরণের উপসর্গ থাকা এক ছাত্রকে ঢাকায় পাঠানো হয়।

রাজবাড়ীর সিভিল সার্জন ডাঃ মোঃ নুরুল ইসলাম জানান, করোনা আক্রান্ত সন্দেহে ২ জনকে ঢাকায় পাঠানো হয়েছিল। এরমধ্যে কাচাঁমাল ব্যবসায়ী আক্কাস সরদার মারা গেছে।

তিনি আরো বলেন, তবে ঢাকা থেকে তাকে জানানো হয়েছে, আক্কাস সরদার করোনা ভাইরাসে আক্রান্ত হননি। সে টিবিসহ যেসব জটিল রোগে আক্রান্ত ছিলেন, সে রোগেইে মারা গেছেন।

তাছাড়াও রাজবাড়ী সিভিল সার্জন কার্যালয় সুত্রে জানাগেছে, গত ২৪ ঘন্টায় নতুন করে আরো ৬ জন বেড়ে রাজবাড়ীতে ৬৩৩ জন হোম কোয়ারেন্টাইনে রয়েছে। এছাড়া ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন থেকে ছাড়পত্র ৪৮৩ পেয়েছেন জন।

এরআগে করোনা সন্দেহে এক আওয়ামী লীগ নেতা ও এক শিক্ষা অফিস কর্মকতাকে ঢাকায় পাঠানো হয়েছিল। পরে তাদের দুজনই করোনায় আক্রান্ত নন বলে নিশ্চিত হওয়া গেছে।

রাজবাড়ী সদর হাসপাতালের মেডিসিন কনসালটেন্ট ডা. শামীম আহসান এ তথ্য নিশ্চিত করে বলেন, মঙ্গলবার সকালেই দুজন সর্দি, জ্বর ও অন্যান্য উপসর্গ নিয়ে হাসপাতালে আসেন। এখানে আইওসোলেশানে পর্যবেক্ষণে থাকার পর চিকিৎস করা তাদের দেহে করোনা সংক্রমিত হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন।

motor কক্সবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

⊡ বৃহস্পতিবার, জানুয়ারী ২১, ২০২১