🕓 সংবাদ শিরোনাম

সোনারগাঁয়ে সড়কের পাশে মিলল বোরকা পরা তরুণীর মরদেহরাতে দোকান থেকে নিখোঁজ ব্যবসায়ীর ঝুলন্ত লাশ মিললো সকালেজরুরি বিজ্ঞপ্তিতে আলিম পরীক্ষার তারিখ পরিবর্তনইউনেস্কো পুরস্কার জিতলো দেড়শ বছরের পুরনো দোলেশ্বর হানাফিয়া মসজিদঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও‘ভাই কবরে ,খুনি কেন বাহিরে’ শ্লোগানে শিক্ষার্থীদের কফিন মিছিলশিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

‘মশার গান আমি শুনতে চাই না, মশা মারতে হবে’- প্রধানমন্ত্রী

pmm
❏ মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ রাজধানীতে মশার উৎপাত বেড়ে যাওয়ায় বিষয়টি উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বলেছেন, মশার গান আমি শুনতে চাই না। মশা মারতে হবে। মঙ্গলবার (৩১ মার্চ) গণভবন থেকে জেলা প্রশাসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময়ের সময় তিনি এ কথা বলেন।

নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশে ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী বলেন, ‘কাল রাতে যখন ঘুমাতে গেলাম তখন দেখলাম মশারা সংগীত চর্চা করছে। মশার গান শুনলাম। মশা গুনগুন করে কানের কাছে গান গাচ্ছিল। অর্থাৎ মশার প্রাদুর্ভাব কিন্তু ধীরে ধীরে শুরু হবে। তারপর আসবে ডেঙ্গু। এ ব্যাপারে কিন্তু এখন থেকে আমাদের সতর্কতামূলক ব্যবস্থা নিতে হবে। এবং এখন থেকে আমাদের প্রত্যেক নির্বাচিত প্রতিনিধি এবং যারা এর সঙ্গে জড়িত তাদের বলব, মশার হাত থেকে দেশের মানুষকে বাঁচাতে এখন থেকে যথাযথ ব্যবস্থা গ্রহণ করতে হবে।’ তিনি বলেন, আমি মশার গান শুনতে চাই না। মশা মারতে হবে।

তিনি আরো বলেন, সকলে যেন মশারি টানিয়ে ঘুমায়। অনেকে এখন মশারি ব্যবহার করে না। শুধু মশার ওষুধ দেয় বা কয়েল জ্বালায় বা মশার ওষুধ ছিটায়। আসলে সেটাও তো নিশ্বাস-প্রশ্বাসে যায়। সে জন্য প্রত্যেকে যেন মশারি টানিয়ে নিজেদের সুরক্ষিত করেন। কারণ করোনার সাথে যদি আবার মশা যোগ হয়, ডেঙ্গু আসে, সেটা আমাদের জন্য আরও মারাত্মক হয়ে যাবে।

তিনি জানান, পরিষ্কার-পরিচ্ছন্নতা একান্তভাবে দরকার। নিজের বাড়িঘর শুধু না, যে যে এলাকায় বাস করছে, আশপাশে কোথাও যেন পানি বা জলাবদ্ধতা না থাকে, মশার প্রজনন যেন না থাকে, ডিম পাড়ার সুযোগ যেন না পায়, সে জন্য সবার দৃষ্টি দেওয়ার অনুরোধ জানাচ্ছি। প্রশাসনের কর্মকর্তা থেকে শুরু করে জনপ্রতিনিধি, সবার প্রতি অনুরোধ থাকল।