সংবাদ শিরোনাম

কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যাকক্সবাজারে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত

  • আজ ৭ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

‘সামনের দিনগুলো আরো ঝুঁকিপূর্ণ ও কঠিন হবে’- সাঈদ খোকন

◷ ১১:৩৯ অপরাহ্ন ৷ মঙ্গলবার, মার্চ ৩১, ২০২০ ঢাকা
khokon

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, করোনার প্রকোপ হিসেবে সামনের দিনগুলো খুবই কঠিন সময় হবে আমাদের জন্য। যেটুকু সময় অতিক্রম করেছি আলহামদুলিল্লাহ। কিন্তু সামনের দিনগুলো অত্যন্ত ঝুঁকিপূর্ণ, কঠিন।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকেলে হাইকোর্ট প্রাঙ্গণে ৮০০ ছিন্নমূল ও হতদরিদ্রের মাঝে ত্রাণ বিতরণ শেষে তিনি এ মন্তব্য করেন।

কষ্ট হলেও এ সময় তিনি নগরবাসীকে ঘরে থাকার আহবান জানান। খাবারের কোন সংকট হবে না দাবি করে মেয়র জানান, পর্যায়ক্রমে ৫০ হাজার গরিব মানুষের মাঝে এ ত্রাণ বিতরণ করা হবে।

দরিদ্ররা বিনামূল্যে পেল কিন্তু নিম্ন মধ্যবিত্ত বা মধ্যবিত্তরাও নিত্য প্রয়োজনীয় দ্রব্য কিনতে ঘর থেকে বের হচ্ছেন। অর্থের বিনিময়ে হলেও তাদের মাঝে পণ্য পৌঁছে দেওয়ার কোনো সেবা সিটি করপোরেশন দিতে পারে কিনা এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এই সময়ে আসলে সবাইকেই সবার সাহায্য করতে হবে। কোনো একটি বা দু’টি সংস্থা একা কিছু করতে পারবে না।

দরিদ্র মানুষদের জন্য এক মাসের হিসেবে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণ করছে ডিএসসিসি। প্রতি প্যাকেট এসব খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ৫ কেজি আলু, ২ কেজি ডাল, ২ কেজি তেল, ১ কেজি লবণ এবং একটি সাবান।