সংবাদ শিরোনাম

সোনাগাজী পৌর মেয়রের বিরুদ্ধে জমির শ্রেণি পরিবর্তন করে রাজস্ব ফাঁকির অভিযোগকুষ্টিয়ার এসপিকে হাইকোর্টে তলবহবিগঞ্জে বিদ্রোহীর আগুনে পুড়েছে তিন নৌকাকক্সবাজারে পিস্তল রামদাসহ ৫ রোহিঙ্গা সন্ত্রাসী আটকবেরোবির অনুমোদিত নকশা পরিবর্তন মেনে নেয়া যায় না: তদন্ত কমিটিঅসময়ে ঢাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি, বাড়বে শীতবসুরহাট নির্বাচন নিয়ে রিজভীর বক্তব্যের প্রতিবাদ জানিয়েছে কোম্পানীগঞ্জ আ.লীগখালেদা জিয়ার গুলশান কার্যালয়ের ইমাম মারা গেছেনইসলাম অবমাননাকর বক্তব্য থেকে পিছু হটলেন গ্রিসের সেই ধর্মগুরুহোয়াইট হাউজের বিদায়ী ভাষণে ট্রাম্প বললেন, ‘যা করতে এসেছিলাম, তার সবই করেছি’

  • আজ ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

এখনই হজের পরিকল্পনা না করার পরামর্শ সৌদির

◷ ১:৪০ অপরাহ্ন ৷ বুধবার, এপ্রিল ১, ২০২০ ইসলাম
hzz

ইসলাম ডেস্কঃ মহামারী রূপ নিয়েছে করোনাভাইরাস। চীনের উহান থেকে উৎপত্তি করোনাভাইরাস ইতোমধ্যে ২ শতাধিক দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বিশ্বে এখন পর্যন্ত ৮ লাখ ৫৮ হাজার ৬৬৯ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এতে আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ৪২ হাজার ১৫১ জন।

এমন পরিস্থিতিতে এখনই হজের পরিকল্পনা না করে মুসল্লিদের করোনা ভাইরাস মহামারি পরিস্থিতি স্পষ্ট হওয়ার আগ পর্যন্ত অপেক্ষা করতে বললো সৌদি আরব।

বুধবার (১ এপ্রিল) সৌদি আরবের হজ এবং ওমরাহ মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ তথ্য জানায় কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা।

এ বিষয়ে সৌদি আরবের হজ ও ওমরাহ বিষয়ক মন্ত্রী বলেছেন, যারা এ বছর হজ পালনের পরিকল্পনা নিয়েছেন, তারা চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে আরও কিছুদিন অপেক্ষা করুন।

উল্লেখ্য, সারা বিশ্বে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার পর সৌদি কর্তৃপক্ষ পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ওমরাসহ হজ পালন স্থগিত করেছে। সংক্রমণ ঠেকাতে বিভিন্ন দেশের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দেয় সৌদি আরব। এছাড়া মক্কা-মদিনায় মসজিদ চত্বরে নামাজ আদায় বন্ধ করে দেয়া হয়।