সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা: চিকিৎসকদের সুরক্ষা দিতে যুগোপযোগী পদক্ষেপ নিয়েছে গণস্বাস্থ্য কেন্দ্র

◷ ৪:৫০ অপরাহ্ন ৷ বুধবার, এপ্রিল ১, ২০২০ ঢাকা, দেশের খবর
I444333 2

গবি সংবাদদাতা: দেশব্যাপী করোনা ভাইরাস প্রতিরোধে চিকিৎসা সেবা প্রদানকারী গণস্বাস্থ্য কেন্দ্রের ডাক্তারদের সুরক্ষা নিশ্চিতে তাদের নিরাপত্তা, থাকা-খাওয়াসহ গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব গ্রহণ করেছে প্রতিষ্ঠানটি।

বুধবার (১ এপ্রিল) গণস্বাস্থ্য কেন্দ্রের করোনা ভাইরাস প্রতিরোধ টাস্কফোর্সের প্রধান সমন্বয়কারী ডা: তারেক হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দূরবর্তী স্থান থেকে যে সকল ডাক্তারগণ হাসপাতালে আসেন, তাদের জন্য গণস্বাস্থ্য কেন্দ্রের ক্যাম্পাসে পিএইচএ ভবনে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে। নিরাপদে ও অন্যান্যদের সংস্পর্শে না আসার লক্ষ্যে চিকিৎসকদের হাসপাতালে আসা-যাওয়ার জন্য সকাল ও সন্ধ্যা দুই শিফটে গাড়ির ব্যবস্থা করা হয়েছে।

একই সাথে কোনো চিকিৎসক অথবা স্বাস্থ্যকর্মী যদি অসুস্থ হয় এবং কোয়ারিন্টেনের প্রয়োজন হলে তাদের জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারিন্টাইনের ব্যবস্থা থাকবে। হাসপাতালের ইমার্জেন্সি ও আউটডোরের চিকিৎসক ও প্যারামেডিকদের সুরক্ষা সামগ্রী (PPE) ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া হাসপাতালের সকল চিকিৎসক ও প্যারামেডিকদের গাউন, মাস্ক, হেড কভার প্রদান করা হয়েছে। সেই সাথে গণস্বাস্থ্য উপকেন্দ্র হাসপাতাল সমূহেও পর্যায়ক্রমে পার্সোনাল প্রটেকটিভ ইকুইফমেন্ট পাঠানো শুরু হয়েছে বলে বিজ্ঞপ্দিতে জানানো হয়।

গণস্বাস্থ্য কেন্দ্রের গৃহীত নানা পদক্ষেপের মধ্যে হাসপাতাল ও এর বাইরেও সচেতনতা মূলক প্রচারণা চালানো হচ্ছে। হাসপাতালে আগত চিকিৎসক, কর্মকর্তা-কর্মচারী ও স্বাস্থ্যকর্মীদের জন্যে করোনা ভাইরাস প্রতিরোধ বিষয়ক বিভিন্ন নির্দেশনা ব্যানার, পোস্টার ও নোটিশ আকারে হাসপাতালের বিভিন্ন স্থানে প্রদর্শণ করা হয়েছে।

এছাড়া জনসাধারন ও ড্রাইভারদের জন্য সাভার, আশুলিয়া, ধামরাই, ঢাকা-চন্দ্রা ও ঢাকা-আরিচা মহাসড়কের গুরুত্বপূর্ণ স্থানে প্রয়োজনীয় নির্দেশনা সহ বিভিন্ন করণীয় ব্যানার, পোস্টার প্রদর্শণ করা হয়েছে।