🕓 সংবাদ শিরোনাম

খুব শীঘ্রই ঢাকা ডিটেইলড এরিয়া প্ল্যান-ড্যাপ গেজেট আকারে প্রকাশ করা হবে:গণপূর্ত প্রতিমন্ত্রীসিলেটে নারী পুলিশের সাথে আপত্তিকর অবস্থায় ধরা, ইন্সপেক্টর ক্লোজডনিরাপদ সড়ক বিষয়ে পদক্ষেপ নিয়েছে সরকার: তথ্য ও সম্প্রচার মন্ত্রীআফ্রিকা থেকে আসা কাউকে বোর্ডিং পাস দেয়া হবে না : পররাষ্ট্রমন্ত্রীকিশোরীকে জন্মনিবন্ধন দেওয়ার কথা বলে কাউন্সিলরের ধর্ষণচেষ্টামানিকগঞ্জে পানির জন্য হাহাকারচেয়ারম্যান হয়েই ১০ হাজার মানুষের কষ্ট দূর করলেন মাসুদ তালুকদারহাফ ভাড়ার সিদ্ধান্ত বাস্তবায়ন করুন: কাদেরমেয়র আব্বাসকে জেলহাজতে পাঠানোর নির্দেশচট্টগ্রামে করোনায় আক্রান্ত ৭ জন

  • আজ শুক্রবার, ১৮ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩ ডিসেম্বর, ২০২১ ৷

জ্বর-কাশি নিয়ে ঢাকা থেকে গ্রামের বাড়িতে যুবক, বাড়ি লকডাউন


❏ বুধবার, এপ্রিল ১, ২০২০ ঢাকা, দেশের খবর

মোল্লা তোফাজ্জল, টাঙ্গাইল প্রতিনিধি- টাঙ্গাইলের বাসাইলে জ্বর-কাশি নিয়ে হানিফ খান (৩৫) নামের এক যুবক ঢাকা থেকে বাড়িতে ফেরায় করোনা সন্দেহে বাড়িটি লকডাউন করা হয়েছে।

বুধবার ( ১এপ্রিল) সন্ধ্যায় উপজেলার বাথুলীসাদী গ্রামে এ ঘটনা ঘটে। উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী এ লকডাউনের ঘোষণা দেন।

হানিফ খান ওই গ্রামের মৃত দৌলত খানের ছেলে। হানিফ খান হাজীপুরের কাশিমপুর সর্দারগঞ্জ এলাকায় মুদি দোকানদারী এবং তার স্ত্রী লাকী বেগম একটি সুতার ফ্যাক্টরিতে কাজ করেন। ওই পরিবারে ৮জন সদস্য রয়েছে।

জানা যায়, হানিফ খান জ্বর-কাশি নিয়ে মঙ্গলবার (৩১মার্চ) ঢাকা থেকে সখীপুর উপজেলার রতনপুর গ্রামে তার শ্বশুরবাড়িতে যান। সেখানে স্থানীয়দের সন্দেহ হলে বুধবার (১এপ্রিল) বিকেলে হানিফ তার স্ত্রী সন্তানকে নিয়ে বাসাইল উপজেলার বাথুলীসাদী তার নিজ বাড়িতে উঠেন। সেখানেও স্থানীয়দের সন্দেহ হলে তারা উপজেলা প্রশাসনকে অবহিত করেন।

পরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে হাজিন হন। মেডিক্যাল টিমের পরামর্শক্রমে এসিল্যান্ড ওই বাড়িটি লকডাউনের ঘোষণা দেন।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ফজলে এলাহী বলেন, হানিফ তার স্ত্রী ও সন্তানকে নিয়ে ঢাকা থেকে বাড়িতে ফিরেন। তার জ্বর-কাশি থাকায় স্থানীয়রা প্রশাসনকে খবর দেয়। পরে মেডিক্যাল টিম নিয়ে ওই বাড়িতে গিয়ে লোকটির জ্বর-কাশি দেখা যায়। সন্দেহ হওয়ায় ওই বাড়িটি লকডাউন করা হয়েছে। ওই পরিবারের ১৪ দিনের খাবারের ব্যাপারে স্থানীয় ইউপি চেয়ারম্যান মির্জা রাজিককে ব্যাবস্থা করার কথা বলা হয়েছে।