• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

২৪ ঘণ্টায় ৮৬৪ জন সহ স্পেনে মোট ৯০৫৩ জনের মৃত্যু

spain
❏ বুধবার, এপ্রিল ১, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসের কারণে সৃষ্ট রোগ কোভিড-১৯ এ মৃত্যুপরীতে পরিণত করেছে ইউরোপের দেশ স্পেন। দেশটিতে করোনায় রেকর্ড সংখ্যক মানুষ মারা গেছেন আজ। গত ২৪ ঘন্টায় সেখানে মারা গেছেন ৮৬৪ জন। মঙ্গলবার এই সংখ্যা ছিল ৮৪৯।

ইউরোপের দেশ ইতালির পরই করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যার দিক দিয়ে অবস্থান স্পেনের। ইউরোপের দেশটিতে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ৯ হাজার ৫৩ জন। আক্রান্তের সংখ্যা এক লাখ দুই হাজার ১৩৬ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাসায় ফিরছেন ২২ হাজার ৬৪৭ জন।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা আগেই ইঙ্গিত দিয়েছিল যে ইতালির পরেই স্পেনের অবস্থান হবে। সেই আশঙ্কা যেন সত্যিই হতে চলছে। স্পেনে সবচেয়ে খারাপ অবস্থা রাজধানী মাদ্রিদে। সেখানে এখন পর্যন্ত মৃতের সংখ্যা তিন হাজার ৬০৯ জন। রাজধানীতে করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৫০৯ জন। করোনায় আক্রান্তদের মৃতদেহ রাখার জন্য মাদ্রিদে তৈরি করা হয়েছে অস্থায়ী মর্গ।

স্পেনে করোনায় আক্রান্ত হয়ে মৃতদের স্থানান্তর করা এবং করোনায় আক্রান্তদের হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য কাজ করে যাচ্ছে সেনাবাহিনী।

সারা বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩ হাজার ৮১৯ জন। করোনায় মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৩৪ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯০ হাজার ৬৮৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। সংক্রমণে মারা গেছেন ৬ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ২৬ জন। চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।

সূত্র: বিএনও নিউজ