প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দিচ্ছে রাজশাহী বিশ্ববিদ্যালয়

◷ ১১:২৮ অপরাহ্ন ৷ বুধবার, এপ্রিল ১, ২০২০ শিক্ষাঙ্গন
ruu

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ সারাবিশ্ব থমকে গেছে করোনাভাইরাসের আক্রমণে। এই ভাইরাসটির কারণে সারা বিশ্বে অচলাবস্থা বিরাজ করছে। একের পর এক শহরে চলছে লকডাউন। বাংলাদেশও এ আক্রমণের শিকার।

কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশের জনগণের স্বাস্থ্য সুরক্ষা ও নিরাপত্তা নিশ্চিত করতে সরকারি ও বেসরকারি বিভিন্ন সংস্থা ও প্রতিষ্ঠান নিরন্তর কাজ করে যাচ্ছে। এই যৌথ প্রচেষ্টার ধারাবাহিকতায় করোনাভাইরাস মোকাবিলায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন।

বুধবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহানের বাসভবনে অনুষ্ঠিত এক জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এমএ বারী।

এমএ বারী বলেন, এ অবস্থায় অসহায় ও দরিদ্র মানুষের সাহায্যের জন্য সবাইকে এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন প্রধানমন্ত্রী। দুর্যোগকালে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সঙ্গে বুধবার এক জরুরি সিন্ডিকেট সভায় প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে এক কোটি টাকা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

উল্লেখ্য সারা বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৯ লাখ ৩ হাজার ৮১৯ জন। করোনায় মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৩৪ জনের। সুস্থ হয়ে উঠেছেন ১ লাখ ৯০ হাজার ৬৮৪ জন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। সংক্রমণে মারা গেছেন ৬ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ২৬ জন। চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।