সংবাদ শিরোনাম

গাজীপুর ডিবি পুলিশের অভিযানে ১৫০১ পিস ফেনসিডিল উদ্ধার, গ্রেফতার-২কক্সবাজার দুই উপজেলায় পানি সংকটে কৃষকদের হাহাকার, বাঁধ নির্মাণে নানা অনিয়মবেলকুচিতে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান সম্পর্কে প্রেস ব্রিফিংদম্পত্তির অন্তরঙ্গ ভিডিও ধারণ করতে গিয়ে জেলহাজতে ছাত্রলীগ সম্পাদকপদ্মা নদীতে ভ্রমণতরীর উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীসবকিছু ছবি তুলে ফেসবুকে দিতে হয় না : আজহারীজামালপুরে ট্রেনের ধাক্কায় হাসপাতাল ওয়ার্ড বয়ের মৃত্যুবাগেরহাটে হস্তান্তরের শেখ হাসিনার উপহার ৪৩৩টি ঘর পাবনায় মায়ের পান আনতে গিয়ে শ্লীলতাহানির শিকার কলেজ ছাত্রী !শেরপুরে ফাঁসিতে ঝুলে যুবকের আত্মহত্যা

  • আজ ৮ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

লাশের মিছিল বাড়ছেই, বিশ্বে মৃতের সংখ্যা ৪৫ হাজার ছাড়াল

◷ ১১:৪৪ অপরাহ্ন ৷ বুধবার, এপ্রিল ১, ২০২০ আন্তর্জাতিক
corona

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ব্যর্থ সারা বিশ্ব। যত দিন যাচ্ছে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর মিছিল তত লম্বা হচ্ছে। এখন পর্যন্ত সারা বিশ্বে করোনায় মৃত্যু হয়েছে ৪৫ হাজার ৩৩৪ জনের।

মঙ্গলবার রাত পর্যন্ত মোট আক্রান্তের খবর পাওয়া গেছে ৯ লাখ ৩ হাজার ৫৬০ জন। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছেন ৪৫ হাজার ২৪১ জন। আর মারা গেছেন ৩ হাজার ১৮ জন। সব মিলিয়ে মৃত্যু হয়েছে ৪৫ হাজার ২৪৫ জনের।

এর মধ্যে শুধু ইউরোপেই মৃত্যু ৩০ হাজার ছাড়িয়েছে। চীন ও ইরানের পর করোনাভাইরাস মূল আঘাতটি হানে ইতালিতে। তবে করোনার কেন্দ্র এখন ইতালি থেকে সরে ক্রমশ স্পেনের দিকে যাচ্ছে। স্পেন এখন বিশ্বের তৃতীয় দেশ যেখানে এক লাখের বেশি মানুষ এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনা রোগী সবচেয়ে বেশি শনাক্ত হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট ২ লাখ ২৬৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে যোগ হয়েছেন ১১ হাজার ৭৩৯ জন। যুক্তরাষ্ট্রে মোট মৃত্যু হয়েছে ৪ হাজার ৩৯৪ জনের। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩৪১ জন।

তবে করোনার প্রথম শনাক্ত হওয়া দেশ চীনে মৃতের সংখ্যা একেবারেই কমে এসেছে। দেশটিতে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৭ জন। সব মিলিয়ে ৩ হাজার ৩১২ জন।

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন। সংক্রমণে মারা গেছেন ৬ জন। চিকিৎসা শেষে সুস্থ হয়েছেন ২৬ জন। চিকিৎসাধীন রয়েছেন ২২ জন।