🕓 সংবাদ শিরোনাম

সেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনাঢাকা-ময়মনসিংহ মহাসড়কের সংস্কার কাজে মাটির ব্যবহার! কক্সবাজারে টানা দুই দিনের ভারি বর্ষণে বন্যা ও পাহাড় ধসে ১৭ জনের মৃত্যু

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

নিম্ন আয়ের লোকদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ পৌঁছে দিন: প্রধানমন্ত্রী


❏ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ জাতীয়

সময়ের কন্ঠস্বর ডেস্ক: প্রাণঘাতী করোনাভাইরাসের প্রভাবে গৃহবন্দি হয়ে পড়া সমাজের নিম্ন আয়ের লোকেরাও ত্রাণ সহায়তা পাবেন। এ শ্রেণির পরিবারের তালিকা করে তাদের বাড়িতে ত্রাণ পৌঁছে দেয়ার জন্য প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন।

বৃহস্পতিবার গনমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল বলেন, করোনাভাইরাস প্রতিরোধে সরকার ঘোষিত চলমান ছুটির মধ্যে নিম্ন মধ্যবিত্ত পরিবারের অনেকে আর্থিক সংকটে পড়তে পারেন।

কিন্তু সংকোচবোধের কারণে তাদের পক্ষে কোথাও ত্রাণের জন্য হাত পাতা কিংবা লাইনে দাঁড়িয়ে ত্রাণ নেয়া সম্ভব হবে না। এজন্য প্রধানমন্ত্রী তাদের বাড়ি বাড়ি গিয়ে ত্রাণ সহায়তা পৌঁছে দিতে নির্দেশ দিয়েছেন।

এক প্রশ্নের জবাবে ত্রাণ সচিব শাহ কামাল বলেন, ‘কোনো ধরনের ত্রাণ সংকট নেই। ইনশাআল্লাহ তাদের কাছে পর্যাপ্ত ত্রাণ সামগ্রী মজুদ আছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা ডিসিদের কাছে বরাদ্দ দিচ্ছি।

এ পর্যন্ত চার দফায় মোট চাল বরাদ্দ দেয়া হয়েছে ৪৮ হাজার ৫০০ মেট্রিকটন এবং নগদ অর্থ দেয়া হয় প্রায় ১৬ কোটি টাকা। সর্বশেষ বৃহস্পতিবারও ডিসিদের কাছে চতুর্থ বরাদ্দপত্র পাঠানো হয়। এরমধ্যে চাল রয়েছে ৮ হাজার ৪৫০ মেট্রিক টন এবং নগদ টাকার পরিমাণ ৪ কোটি ৭০ লাখ টাকা।’

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন