সংবাদ শিরোনাম
  • আজ ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

মোড়ে মোড়ে চেকপোস্ট: সেনাবাহিনীও মাঠে, তবু মানুষের ঢল

◷ ৬:১৫ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ স্পট লাইট
wqw

সময়ের কন্ঠস্বর ডেস্ক:সকলকে ঘরে রাখার সব রকম উদ্যোগ সত্ত্বেও সড়কে বেড়েছে মানুষ ও যানবাহনের চাপ। সাধারণ ছুটির অষ্টম দিনে রাজধানীর মোড়ে মোড়ে চেকপোস্ট বসিয়ে নিয়ন্ত্রণের চেষ্টা করছে পুলিশ।

কঠোর অবস্থানে সেনাবাহিনীও। সড়কে তো বটেই, পাড়া মহল্লায়ও সেনা অভিযান জোরদার করা হয়েছে। এ সময় অপ্রয়োজনে খুলে রাখা দোকানপাট বন্ধ করে দেয়া হয়।

কে বলবে, বৃহস্পতিবারের রাস্তা দেখলে সেটা কিছুতে বিশ্বাস হবে না এটা সাধারণ ছুটির সময়, সব নিষেধাজ্ঞা অমান্য করে এ সময়টায় সড়কে এত গাড়ির চাপ দেখে সচেতন নাগরিক হতাশ।

অফিস আদালত বন্ধ, বন্ধ শিক্ষা প্রতিষ্ঠানও। তবু শত শত গাড়ি রাস্তায়। মোড়ে মোড়ে পুলিশের চেকপোস্ট। কোন কিছুতেই যেন আটকে রাখা যাচ্ছে না মানুষকে। ক্যামেরার সামনে সবাই মুখে বলছে জরুরি প্রয়োজনের কথা।

সন্দেহ হলেই পুলিশ আটকে রাখছে গাড়ি। করোনা সংক্রমণ এড়াতে সামাজিক দূরত্ব বজায় রাখতে পুলিশের এ অভিযান। গাড়ির চাবি ফেরত নিতে চালকদের দৃশ্যই বলে দেয় কতটা হিমশিম অবস্থা আইনশৃঙ্খলা বাহিনীর।

গুলশান ট্রাফিক জোনের এডিসি এ বি এম জাকির হোসেন বলেন, আইন আছে, সে মোতাবেক আমরা মামলা করছি। প্রত্যেক গাড়ির মালিককে জিজ্ঞাসা করছি। উপযুক্ত জবাব না পেলে ছাড়ছি না।

বিভিন্ন সড়কের পাশাপাশি এ দিন সেনাবাহিনী পাড়া মহল্লায় অভিযান চালায়। সামাজিক দূরত্ব বিঘ্ন হলে সতর্ক করে। বন্ধ করে দেয়া হয় অপ্রয়োজনে খোলা রাখা দোকানপাট। আইন অমান্য করলে কঠোর ব্যবস্থার হুঁশিয়ারি সেনাবাহিনীর।

সেনাবাহিনীর কর্মকর্তা ক্যাপ্টেন সাফোয়ান বিন আলমগির বলেন, যারা বাইরে চলাচল করছে তাদের গতিবিধি দেখভালের জন্যই কিন্ত আমরা মাঠে নেমেছি। আগের চেয়ে একটু কঠিন হচ্ছি।

corona bd somoyer ২৪ ঘণ্টায় আরও ২৩ জনের মৃত্যু

⊡ রবিবার, জানুয়ারী ১৭, ২০২১

ma ‘সরি’মা!

⊡ শুক্রবার, জানুয়ারী ১৫, ২০২১

G.m kadar করোনায় আক্রান্ত জি এম কাদের

⊡ বুধবার, জানুয়ারী ১৩, ২০২১

Mamunul মঞ্চে ওঠার আগেই মামুনুলকে ফেরাল প্রশাসন

⊡ বুধবার, জানুয়ারী ১৩, ২০২১

Nobojatok নবজাতকের কানে আরবি হরফে ‘আল্লাহু’ লেখা!

⊡ বুধবার, জানুয়ারী ১৩, ২০২১