তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ করোনায় আক্রান্ত!


❏ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ তাবলিগ জামাতের আমির মাওলানা সাদ কান্ধলভি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

ভারতের আনন্দবাজার পত্রিকা খবর প্রকাশ করেছে যে, ভারতীয় গোয়েন্দা পুলিশ ধারণা করছে মাওলানা সাদ করোনায় আক্রান্ত।

বুধবার (১লা এপ্রিল), মওলানা সাদের নামে যে দু’টি অডিও প্রকাশ্যে এসেছে তা সে দিকে ইঙ্গিত করছে বলে তাদের ধারণা। মারকাজ ইউটিউব চ্যানেলে বুধবার সাদের দুটি অডিও ক্লিপস প্রকাশ করা হয়।

এর একটিতে সাদ দাবি করেন, করোনাভাইরাস তার অনুসারীদের কোনো ক্ষতি করতে পারবে না। মৃত্যুর জন্য মসজিদই সর্বোত্তম স্থান বলে মন্তব্য করেন তিনি। পরের অডিও ক্লিপসে তিনি তাবলিগের সাথীদের করোনা প্রতিরোধে সরকারি নির্দেশনা মেনে চলতে এবং জনসমাবেশ এড়িয়ে চলার আহ্বান জানান।

সাদ এই অডিও ক্লিপসে আরও জানান, তিনি দিল্লিতেই রয়েছেন। এক চিকিৎসকের পরামর্শ মেনে এখন আইসোলেশনে রয়েছেন।

সরকারি নির্দেশনা অমান্যের অভিযোগে বুধবার সাদ ও তার সাত অনুসারীর বিরুদ্ধে মামলা করেছে দিল্লি পুলিশ। এরইমধ্যে মাওলানা সাদকে ধরতে ইতিমধ্যেই লখনউ, মুজফফরনগরসহ বিভিন্ন এলাকায় দিল্লি ক্রাইম ব্রাঞ্চ তল্লাশি করছে।

২৮শে মার্চ থেকে খোঁজ পাওয়া যাচ্ছে না মাওলানা সাদের। দিল্লি পুলিশের দল উত্তরপ্রদেশের মুজাফফরনগরেও গিয়েছে তার অনুসন্ধানে। দিল্লিতেও তার খোঁজে তল্লাশি চলছে। এছাড়া সাদ কোনো হাসপাতালে রয়েছেন কিনা জানতে ১৪টি হাসপাতালে পুলিশ যোগাযোগ করেছে।

মার্চের মাঝামাঝি দিল্লির নিজামউদ্দিন মারকাজে ইজতেমার আয়োজন করেছিলেন সাদ ও তার অনুসারীরা। ওই ইজতেমায় অংশ নেওয়া ১২৮ জনের শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। এদের মধ্যে সাত জনের মৃত্যু হয়েছে। ধারণা করা হচ্ছে অন্তত ৪০০ জন করোনা আক্রান্তের যোগসূত্র রয়েছে এই ইজতেমার সঙ্গে।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন