🕓 সংবাদ শিরোনাম

সরকারি হাসপাতালে ডাক্তারদের ডিউটি ফাঁকিতে ভোগান্তী পোহাচ্ছে সাধারণ রোগীরাসালথায় আম গাছ থেকে যুবকের ঝুলন্ত লাশ উদ্ধার বোয়ালমারীতে সংঘর্ষে মৃত্যুর ঘটনায় ২৯ জনের নামে মামলা মাগুরায় অক্সিজেন সিলিন্ডার ও ক্যানোলাসহ বিভিন্ন উপকরণ বিতরণফুলবাড়ীতে প্রচন্ড তাপদাহে পল্লী বিদ্যুতের লুকোচুরি, জনজীবন অতিষ্ঠসোনারগাঁওয়ে করোনা শনাক্তের হার শতভাগ!ভাঙ্গায় রেল প্রজেক্টের সামগ্রী চুরির ঘটনায় গ্রেফতার ৫লকডাউনের চতুর্থ দিনে ঢাকায় গ্রেফতার ৫৬৬ জনঢাকা ফেরত ৩৭মণ ওজনের কালো মানিক নিয়ে বিপাকে ত্রিশালের সুমনএক দিনে রেকর্ড ১২৩ ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি

  • আজ সোমবার, ১১ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৬ জুলাই, ২০২১ ৷

হতদরিদ্র মানুষদের জন্য কোটি টাকা বরাদ্দের ঘোষণা শামীম ওসমানের

Samim_Osman
❏ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ ঢাকা

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ হতদরিদ্র মানুষদের জন্য কোটি টাকা খাদ্য সহায়তা দেয়ার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় রাইফেল ক্লাবে করোনা পরিস্থিতি নিয়ে প্রেস ব্রিফিংয়ে শামীম ওসমান এ ঘোষণা দেন।

শামীম ওসমান বলেন, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সরকারের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন দুঃস্থ মানুষদের সেবায় এগিয়ে এসেছেন। তবে এখনো অনেক হতদরিদ্র মানুষ আছেন যাদের ভাগ্যে কোন সহযোগিতা জোটেনি। তাই আমার নির্বাচনী এলাকা ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের সকল ইউনিয়নের ৭৫টি ওয়ার্ডের অসহায় মানুষদের ৯ লাখ ৯৯ হাজার টাকার এই খাদ্য সহায়তা দেয়ার আশা করছি।

একটা মানুষও যেন না খেয়ে বা বিনা চিকিৎসায় মারা যান সেটা হতে দেবেন না বলেও জানান তিনি। বলেন, প্রত্যেক ওয়ার্ড থেকে এমন কর্মহীন অসহায় তিনশ’ পরিবারের তালিকা তৈরি করে তাদেরকে এ সহায়তা প্রদান করা হবে। এখানে যাতে কোন ধরণের অনিয়ম না হয় সেই বিষয়টিও তদারকি করা হবে।

নাসিকের উদ্দেশে তিনি বলেন, এই সময়ে যদি সম্ভব হয় তাহলে বাড়ির মালিকদের ট্যাক্স নিয়েন না। অনেক ছোট ছোট দোকান রয়েছে, যেসব দোকান এখন বন্ধ। সম্ভব হলে তাদেরও ট্যাক্স মওকুফ করে দিন। পাশাপাশি আমার এলাকার বাড়ির মালিকদের প্রতি অনুরোধ করবো আপনারাও আপনাদের ভাড়াটিয়াদের এক মাসের, দুই মাসের বাড়ি ভাড়া মওকুফ করে দিয়েন। এটা যাকাত হবে।

নারায়ণগঞ্জবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনারা সাহসী কিংবা বাহাদুরি করে রাস্তায় ঘুরলেন। হয়তো এ রোগে আপনি মারা যাবেন না। কিন্তু আপনার কারণে আপনার মা, আপনার সন্তানের মরতে হতে পারে। আপনার বন্ধুর মরতে হবে। প্রতিবেশীর মরতে হবে। তাই আপনি এখনই সচেতন হোন, ঘরে থাকুন।

সংবাদ সম্মেলন শেষে মেট্রো গার্মেন্টস হতে প্রাপ্ত ৪০০ পিপিই জেলা সিভিল সার্জনের হাতে তুলে দেন শামীম ওসমান। একই সঙ্গে ডাক্তারদের দ্রুত কর্মস্থলে ফিরিয়ে আনার জন্য ব্যবস্থা নিতে সিভিল সার্জনকে অনুরোধ করেন তিনি।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন