সংবাদ শিরোনাম

বিয়ে পাগল স্বামীর গোপনাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিলেন স্ত্রী!সিরাজগঞ্জে আলাদা সড়ক দুর্ঘটনায় ব্যবসায়ী ও শিশু নিহতটিকা সবাইকে দিয়ে নিই, তারপর আমি নেবো: প্রধানমন্ত্রীসুনামগঞ্জে সপ্তম শ্রেণির ছাত্রী ২ মাসের অন্তঃসত্ত্বা, ১ জন আটকসংঘর্ষ, গোলাগুলি অতঃপর দুই লাশে শেষ হলো চট্টগ্রাম সিটি নির্বাচনরংপুরে ইটভাটায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ১৯ লাখ টাকা জরিমানানির্বাচন বর্জন করলেন ইসলামী আন্দোলনের মেয়র প্রার্থী জান্নাতুল ইসলামদেশের প্রথম করোনা টিকা নিলেন নার্স রুনুমুন্সিগঞ্জে শিশু ধর্ষণের দায়ে যুবকের যাবজ্জীবনদেশে করোনা টিকা কার্যক্রম উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আজ ১৪ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রে ২৪ ঘন্টায় রেকর্ড ১ হাজার ৪৯ জনের মৃত্যু!

◷ ১১:১৫ অপরাহ্ন ৷ বৃহস্পতিবার, এপ্রিল ২, ২০২০ আন্তর্জাতিক
uss

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ব্যর্থ সারা বিশ্ব। ভাইরাসটিতে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের করোনা আক্রান্ত দেশগুলো। প্রতিনিয়তই বাড়ছে মৃত্যুর মিছিল।

বুধবার (১ এপ্রিল) যুক্তরাষ্ট্রে একদিনে ১ হাজার ৪৯ জনের মৃত্যু হয়েছে। এই নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৫ হাজার ১শ ৫৩ জনে। দেশটিতে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা এখন ২ লাখ ১৭ হাজার ৬শ ৬১ জন। আক্রান্তের সংখ্যায় দেশটি ইতালি, চীন ও স্পেনকেও ছাড়িয়ে গেছে।

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প আশঙ্কা প্রকাশ করে বলেন, করোনা ভাইরাসে যুক্তরাষ্ট্রে মৃত্যু এক লাখ বা তারও বেশি হতে পারে। এবং এ ধরনের কথা প্রথমবারের মতো স্বীকার করেছেন ট্রাম্প।

হোয়াইট হাউসের রোজ গার্ডেনে করোনা ভাইরাস নিয়ে সংবাদ সম্মেলনে ট্রাম্প একথা বলেন। মৃত্যুর সংখ্যা এক লাখ বা এর নিচে থাকলে ‘সম্মিলিতভাবে করা খুব ভালো কাজ হবে’ বলেও মন্তব্য করেন তিনি।

জন হপকিন্স বিশ্ববিদ্যালয়ের গবেষকদের সংগৃহীত তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে করোনায় যত মানুষ মারা গেছেন তার ৪০ শতাংশই হয়েছে দেশটির সবচেয়ে জনবহুল অঙ্গরাজ্য নিউইয়র্কে। করোনায় আক্রান্তের দিক দিয়েও নিউইয়র্কের অবস্থান সবার উপরে।

সফটওয়্যার সল্যুশন কোম্পানি ‘ডারাক্সে’র পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ‘ওয়ার্ল্ডোমিটারে’ প্রকাশিত তথ্যমতে, বিশ্বব্যাপী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৯ লাখ ৯৩ হাজার ১৫৫ জন। বিশ্বজুড়ে করোনায় আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ২ লাখ ৮ হাজার ৫৩৫ জন।

এদিকে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম ওই ভাইরাস শনাক্ত করা হয়। এরপর থেকে দেশবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত দেশে মোট আক্রান্ত ৫৬ জন, মৃত্যুবরণ করেছে ৬ ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন। চিকিৎসাধীন রয়েছেন ২৪ জন। আর কোয়ারেন্টিনে রয়েছে ২৬ হাজার ২৩ জন।