করোনা আতঙ্ক কমাতে যোগ ব্যায়ামের পরামর্শ মোদির

modi
❏ শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ চীনের হুবেই প্রদেশের উহানে প্রথম করোনাভাইরাসের উপস্থিতি ধরা পড়ে। এরপরই বিশ্বের বিভিন্ন প্রান্তে প্রাণঘাতী এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়ে। করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ব্যর্থ সারা বিশ্ব। প্রতিনিয়তই বাড়ছে মৃত্যুর মিছিল।

আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস এর তথ্য অনুযায়ী, বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৯ লাখ ৯৭ হাজার ৫৫৫ জন। আর প্রাণ হারিয়েছেন ৫১ হাজার ৪৫১ জন। সুস্থ হয়েছেন ২ লাখ ১০ হাজার ১৮৪ জন।

ভারতও এ ভাইরাসে আক্রান্ত হয়েছে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১২৫১ জন এবং মারা গেছেন ৫০ জন। দেশব্যাপী চলছে লকডাউন। আগামী ১৪ এপ্রিল পর্যন্ত সবকিছু বন্ধ থাকবে।

মানুষের এমন মৃত্যুতে আতঙ্ক তৈরি হয়েছে। তাই এমন আতঙ্ক ও মানসিক অবসাদ দূর করার জন্য যোগ ব্যায়ামের পরামর্শ দিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। মঙ্গলবার এক টুইট বার্তায় এ পরামর্শের কথা জানান নরেন্দ্র মোদি।

যোগব্যায়ামের ভিডিও পোস্ট করে টুইটারে মোদি লেখেন, যখনই আমি সময় পাই, আমি সপ্তাহে অন্তত একবার বা দু’বার এই যোগ নিদ্রা বিষয়টি অনুশীলন করি। জানিয়ে রাখি, এই যোগ নিদ্রা মানসিক চাপ এবং অবসাদ থেকে মুক্তি দিতে সক্ষম বলেই দাবি করেন মোদি।

এর আগে, গত রবিবার ভারতীয় রেডিও শো “মন কি বাত”-এ প্রধানমন্ত্রী মোদির কাছে জানতে চাওয়া হয় যে করোনার জেরে হওয়া মানসিক চাপ কমাতে কী করা উচিত? এরপরেই এই যোগাসনের ভিডিও পোস্ট করেন প্রধানমন্ত্রী।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন