🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

দিল্লির তাবলিগ জামাতে যোগ দেওয়া আরও দুইজনের মৃত্যু

tablige
❏ শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ নিজামুদ্দিনের মারকাজে যোগ দেওয়া তাবলিগ জামাতের আরও দুইজন করোনায় মারা গেছেন বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এই নিয়ে তবলিগে যোগসূত্রে বিভিন্ন রাজ্যে মৃত্যুর সংখ্যা ১১ জনে দাঁড়িয়েছে।

কেজরিওয়াল বলেন, নিজামুদ্দিন মারকাজে অংশ নেওয়া দুইজন ব্যক্তি আজ করোনভাইরাসে মারা গেছেন এবং ২ হাজার ৩৪৬ জন অংশগ্রহণকারীকে মারাত্মক সংক্রমণের সন্দেহে পরীক্ষা করা হচ্ছে।

কমিউনিটি পর্যায়ে ভাইরাসটি ছড়ায়নি দাবি কেজরিওয়াল বলেন, প্রাপ্ত তথ্য অনুসারে দিল্লিতে এখন ভাইরাসটির কমিউনিটি সংক্রমণ গটার কোন প্রমাণ পাওয়া যায়নি। তবুও মারকাজে যারা ছিলেন তাদের ভ্রমণ ও সংস্পর্শে আসা মানুষদের চিহ্নিত করা হচ্ছে।

এর আগে গত ১ মার্চ দিল্লির নিজামুদ্দিন মারকাজ মসজিদে মুসলিম ধর্মাবলম্বীদের সংগঠন তাবলিগ জামাতের একটি ধর্মীয় সমাবেশ শুরু হয়। মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, সৌদি আরব ও কিরগিজস্তানের প্রতিনিধিসহ প্রায় দুই হাজার মানুষ ওই আয়োজনে অংশ নেন। ১৫ মার্চ অনুষ্ঠান শেষ হওয়ার পরও অনেকে সেখানে থেকে যান।

এরইমধ্যে ওই আয়োজনে অংশ নেওয়া প্রায় চারশ’ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। নিষেধাজ্ঞা অমান্য করে এই সমাবেশ করায় তাবলিগ জামাতের প্রধান মাওলানা সাদসহ সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে দিল্লি পুলিশ। তবলিগ জামাতের যোগসূত্রে বিভিন্ন রাজ্যে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে অন্তত ১১ জনের।

সূত্র- হিন্দুস্তান টাইমস