🕓 সংবাদ শিরোনাম

চাঁদাবাজির মামলায় গ্রেপ্তার ঢাবি ছাত্রলীগ নেতা বহিষ্কারসরকারি গুদামে খাদ্যশস্য মজুদ আছে ১৬.৬৯ লাখ মেট্রিক টনসেচের অভাবে ত্রিশালে আমন চারা রোপণে দুশ্চিন্তায় কৃষকরাবিশ্ব ঐতিহ্য সুন্দরবনে ২৭৬ টি রয়েল বেঙ্গল টাইগারের হদিস নেই!শেরপুরে ব্রক্ষপুত্র নদীর ভাঙ্গন, বিলীন হচ্ছে ফসলি জমিব্ল্যাক ফাঙ্গাসে আক্রান্ত মাকে বাঁচাতে ছেলে ইনজেকশন খুঁজে হয়রান!ফরিদপুরে গায়ে পচনধরা রোগীকে বাঁশ ঝাড়ে ফেলে দিলো স্বজনরা, উদ্ধারে পুলিশলকডাউনে বিয়ের আয়োজন করায় বর ও কনের পরিবারকে জরিমানাশাহজাদপুরে বইয়ের ভেতরে ৯০০ পিস ইয়াবা ও টাকাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারত্রিশালে ভ্রাম্যমান আদালতের মোবাইল কোর্ট পরিচালনা

  • আজ বৃহস্পতিবার, ১৪ শ্রাবণ, ১৪২৮ ৷ ২৯ জুলাই, ২০২১ ৷

করোনায় ভারতে ৫৩ জনের মৃত্যু, আক্রান্ত ২০৬৯

ind
❏ শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসে একদিনে ৩২৮ জন করোনাভাইরাসে (কভিড-১৯) আক্রান্ত হয়েছেন। এ সময়ের মধ্যে মারা গেছেন কমপক্ষে ১২ জন। শুক্রবার (৩ এপ্রিল) ভারতীয় গণমাধ্যম দ্য হিন্দু জানায়, এক সপ্তাহের ব্যবধানে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা দ্বিগুণ বেড়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ২ হাজার ৬৯ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫৩ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫৫ জন।

তবে রাজ্যগুলোর দেওয়া তথ্য অনুযায়ী, আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪০০ জন ছাড়িয়েছে। মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭০ জনে।

সরকারি হিসাব অনুযায়ী, আক্রান্ত ২ হাজার ৬৯ জনের মধ্যে ৫৫ জন বিদেশি নাগরিক। আক্রান্ত ২৯টি রাজ্যের মধ্যে মহারাষ্ট্র সবার প্রথমে রয়েছে। এখানে আক্রান্ত ৩৩৫, মৃত ১৩ এবং ৪২ জন সুস্থ হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা কেরালায় আক্রান্ত ২৬৫, মৃত ২ এবং ২৫ জন সুস্থ হয়েছে। তৃতীয় স্থানে থাকা তামিলনাড়ুতে আক্রান্ত ২৩৪, মৃত ১ এবং সুস্থ ৬। দিল্লিতে আক্রান্ত ২১৯, মৃত ৪ এবং সুস্থ ৮। উত্তর প্রদেশে আক্রান্ত ১১৩, মৃত ২ এবং সুস্থ ১৪। পশ্চিমবঙ্গে আক্রান্ত ৫৩, মৃত ৩ এবং সুস্থ ৬।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লেখা এক চিঠিতে করোনা বিপর্যয়ের জেরে রাজ্যের বেহাল অর্থনৈতিক অবস্থায় কেন্দ্রীয় সাহায্য হিসেবে কমপক্ষে ২৫ হাজার কোটি টাকা চেয়ে চিঠি দিয়েছেন। আরও নানা বিষয়ে রাজ্যের প্রাপ্য ৩৬ হাজার কোটি টাকা দ্রুত মিটিয়ে দেওয়াসহ ডিভল্যুশন (কর, সেস ও সারচার্জ বাবদ যে অর্থ রাজ্য থেকে কেন্দ্রীয় সরকার নিয়ে যায়, তার ফেরত পাওয়া অংশ) বাবদ কেন্দ্রীয় সরকার যে ১১ হাজার কোটি টাকা কমিয়ে দিয়েছে, তা বাজেট প্রস্তাব অনুযায়ী মিটিয়ে দেওয়ার দাবিও জানিয়েছেন।

আপনার জেলার সর্বশেষ সংবাদ জানুন