ভারতবাসীর কাছে ৯ মিনিট চাইলেন মোদি

◷ ২:৫২ অপরাহ্ন ৷ শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ আন্তর্জাতিক
modi

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে দেশবাসীর কাছ ৯ মিনিটি সময় চেয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ৯ মিনিটে প্রদীপ প্রজ্বালন করে করোনা রুখতে মহাশক্তির প্রকাশ ঘটবে বলে মন্তব্য করেন মোদি।

বৃহস্পতিবার করোনা মোকাবেলায় সব রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্সে যোগ দিয়ে দেশবাসীর কাছে ভারতের প্রধানমন্ত্রী এই সময় দেয়ার অনুরোধ করেন।

নরেন্দ্র মোদি বলেন, আগামী ৫ এপ্রিল রাত ৯টায় আমি আপনাদের থেকে ৯ মিনিট চাইছি। ওই সময়ে বাড়ির সব আলো বন্ধ করে ঘর বা বারান্দায় দাঁড়িয়ে মোমবাতি, প্রদীপ বা মোবাইলের ফ্ল্যাশলাইট জ্বালান। এতেই মহাশক্তির প্রকাশ ঘটবে। ওই শক্তি দিয়েই প্রকাশ পাবে যে, আমরা কেউ একা নই, সবাই একসঙ্গে করোনার বিরুদ্ধে লড়াইয়ে রয়েছি।

এর আগে জাতির উদ্দেশে দেয়া ভাষণে ২২ মার্চ (রোববার) ভারতজুড়ে একদিনের জনতা কারফিউ ডাক দিয়েছিলেন নরেন্দ্র মোদি। এবং তারপরই দ্বিতীয় ভাষণে তিনি দেশবাসীর কাছে ২১ দিন চেয়ে নেন আর সেই চাওয়ায় আগামী ১৪ এপ্রিল পর্যন্ত ভারতজুড়ে চলছে করোনা বিরোধী লকডাউন।

প্রসঙ্গত ভারতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা রোগী। ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত ২ হাজার ৬৯ জন আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৫৩ জন। করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১৫৫ জন।