সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

‘ঠাকুরগাঁও সীমান্তে নিহত ব্যক্তি মাদক চোরাকারবারি’- বিএসএফ

১১:০১ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ স্পট লাইট
bsf-1

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ঠাকুরগাঁও সীমান্তে গত ১ এপ্রিল রাতে গুলিতে নিহত বাংলাদেশি মাদক চোরাকারবারি বলে জানিয়েছে ভারতের সীমান্তরী বাহিনী (বিএসএফ)। শুক্রবার (০৩ এপ্রিল) বিএসএফ এর পক্ষ থেকে এই তথ্য জানানো হয়।

বিএসএফ জানায়, ঘটনাটি ঘটে বুধবার (১ এপ্রিল) রাত ৮টা ৫০ মিনিটের দিকে বিএসএফের বিওপি চকলাগড় এলাকার সীমান্তে। ওই সময় মাদক পাচারকারী চক্র ভারতীয় অংশ থেকে বাংলাদেশে ফেনসিডিলের একটি চালান ঢোকাচ্ছিল। সেসময় সেখানে টহলরত বিএসএফের একটি দল ওই পাচারকারী চক্রের হামলার শিকার হয়। তখন পাচারকারীদের সতর্কতা দেয়া হলেও তারা সীমান্তের বেড়া ছিঁড়ে ফেলে।

‘কোনো উপায় না দেখে এবং আত্মরক্ষায় টহল দল ওই পাচারকারীদের গুলি করে। তখন পাচারকারীরা বাংলাদেশের দিকে পালিয়ে যায়, তবে একজনের গায়ে গুলি লাগলে সে আহতাবস্থায় পড়ে থাকে। আহত ওই ব্যক্তি সেখানেই মারা যায়। পরে তার পরিচয় জানা যায়, সে বাংলাদেশের ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার সমিরনগরের বাসিন্দা। ভারতীয় ভূখণ্ডে এ ঘটনা ঘটে’

বিএসএফ গত অক্টোবর মাসে ঢাকায় বাংলাদেশ ও ভারতের মাদক নিয়ন্ত্রণ কর্তৃপরে বৈঠকের সিদ্ধান্তের কথা স্মরণ করিয়ে দিয়েছে। সেখানে উভয় পই সীমান্ত দিয়ে ভারত থেকে বাংলাদেশে ফেনসিডিল ও অন্যান্য অবৈধ মাদক চোরাকারাবারিদের বিরূদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার বিষয়ে একমত হয়েছিল।