• আজ ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

দিল্লির তাবলিগ জামাতে অংশ নেওয়া ৬৪৭ জন করোনা আক্রান্ত

১১:৩৫ অপরাহ্ন | শুক্রবার, এপ্রিল ৩, ২০২০ আন্তর্জাতিক
dillhi

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতের রাজধানী দিল্লির নিজামুদ্দিন এলাকার মসজিদে আয়োজিত তাবলিগ জামাতে অংশগ্রহণকারীদের মধ্যে গত দুইদিনে ৬৪৭ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। শুক্রবার দেশটির কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে এ তথ্য দেওয়া হয়েছে।

ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব লাভ আগারওয়াল জানান, তাবলিগ জামাতের সঙ্গে সংশ্লিষ্টদের মধ্যে গত দুইদিনে ৬৪৭ জন আক্রান্ত হয়েছেন। দিল্লির ওই তাবলিগ জামাত থেকে দেশের ১৪টি রাজ্যে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এছাড়া ওই তাবলিগ জামাতের সঙ্গে যুক্ত অন্তত ১২ জন ইতোমধ্যে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।’

পৃথিবীর ৪১টি দেশ থেকে দিল্লির মসজিদে এসেছিল এই জামাত সদস্যরা। এর মধ্যে ইন্দোনেশিয়া থেকে এসেছিল ৩৭৯ জন, বাংলাদেশ থেকে ১১০ জন, কিরঘিস্তান থেকে ৭৭ জন, মায়ানমার থেকে ৬৩ জন এবং থাইল্যান্ড থেকে ৬৫ জন এসেছিল। এছাড়াও উত্তর আমেরিকা, চীন, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জসহ মোট ৪১টি দেশের নাগরিকরা যোগ দিয়েছিল নিজামুদ্দিনের মসজিদের ধর্মীয় অনুষ্ঠানে।

এই বিদেশিদের মধ্যে ২১৬ জন এখনো নিজামুদ্দিনের ওই মসজিদের ছ’তলার ডরমেটরিতে রয়েছেন। এরই মধ্যে দিল্লি পুলিশের শীর্ষ কর্তাদের সঙ্গে ভিডিও কনফারেন্সে কেন্দ্রীয় ক্যাবিনেট সচিব রাজীব গৌবা নির্দেশ দিয়েছেন, তাদের সমস্ত তথ্য খতিয়ে দেখতে। কবে তারা ভারতে এসেছে, কোথায় কোথায় গিয়েছে ইত্যাদি।