যুক্তরাষ্ট্রে ৭৩৯২ জনের প্রাণ কেড়ে নিল করোনা

৮:৩৩ পূর্বাহ্ন | শনিবার, এপ্রিল ৪, ২০২০ আন্তর্জাতিক
usa

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের প্রাদুর্ভাব ঠেকাতে ব্যর্থ সারা বিশ্ব। ভাইরাসটিতে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিতে হিমশিম খাচ্ছে যুক্তরাষ্ট্রসহ ইউরোপের করোনা আক্রান্ত দেশগুলো। প্রতিনিয়তই বাড়ছে মৃত্যুর মিছিল।

মার্কিন যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে ৭ হাজার ৩৯২ জন মারা গেছেন। এই মৃতের তালিকায় নতুন যোগ হয়েছে ৭১৬ জন। দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৭৭ হাজার ১৬১ জন।

প্রায় চীনের দ্বিগুণে পৌঁছে গেছে যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা। মৃতদের মধ্যে অবসরপ্রাপ্ত টেনিস তারকা থেকে শুরু করে গ্র্যামি জয়ী গায়কও রয়েছেন। দেশটিতে করোনাভাইরাসে অন্তত ৫৬ জন বাংলাদেশি মারা গেছেন।

অপরদিকে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে ইউরোপের দেশ ইতালি। গত ২৪ ঘণ্টায় দেশটিতে আরও ৭৬৬ জন করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগী মারা গেছেন। এ নিয়ে দেশটিতে করোনায় সাড়ে ১৪ হাজরের বেশি মানুষ মারা গেলেন; যা বিশ্বে সর্বোচ্চ।

করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতের সার্বক্ষণিক হিসাব রাখা ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৮ হাজার ৪৩৪ জন। আক্রান্তদের মধ্যে দুই লাখ ২৮ হাজার ৯২৩ জন সুস্থ হয়ে উঠেছেন। মারা গেছেন ৫৯ হাজার ১৬০ জন।

সূত্র : ওয়ার্ল্ডওমিটার্স ডট ইনফো।