• আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ঘাটাইলে খেটে খাওয়া মানুষের অর্থায়নে শতাধিক পরিবারে ত্রাণ বিতরণ

১১:০৫ পূর্বাহ্ন | শনিবার, এপ্রিল ৪, ২০২০ ঢাকা, দেশের খবর

খাদেমুল ইসলাম মামুন, ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার শাহপুর গ্রামে তরুণ সমাজের নেতৃত্বে প্রায় শতাধিক পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়েছে।

শুক্রবার (০৪ এপ্রিল) সন্ধ্যায় গ্রামের দরিদ্র ও দুস্থ পরিবারকে সহযোগিতা দিয়েছে তরুণরা। জানা যায়, এই ত্রাণ সহায়তার অর্থ ও যোগান দিয়েছে যুবকরা।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতি, ঘাটাইল শাখার সহসভাপতি কাজী জহুরুল হক জানান, “তরুণদের আহবানে সাড়া দিয়ে গ্রামের সকল পেশার লোকজন সহায়তা প্রদান করেছে। সেই টাকা থেকে শতাধিক পরিবারকে সহযোগিতা দেওয়া হয়েছে।

অন্যতম উদ্যোক্তা তরুণ শিক্ষক খালিদ হাসান খোকন জানান,”সামাজিক দূরত্ব নিশ্চিত করে মানবতার ডাকে নিম্নবিত্ত খেটে খাওয়া তরুণদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে ত্রাণ সহায়তা দেওয়া হয়েছে।

যুবকরা অর্থ, কায়িক শ্রম, মানসিক শ্রম দিয়ে সাহায্য করেছেন। প্রতি পরিবারকে পাঁচ কেজি চাল, আধা কেজি ডাল, আধা কেজি তেল, আধা কেজি পেয়াজ, একটি মিনি সাবান ও একটি করে স্যালাইন দেওয়া হয়েছে। ভবিষ্যতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশা প্রকাশ করেন এই তরুণ শিক্ষক।

জানা যায়, যাদের অর্থে এই সহায়তা তারা অধিকাংশই নিম্নবিত্ত শ্রেণীর নানা পেশার মানুষ। গ্রামের সকল শ্রেণীর মানুষ এই ব্যতিক্রম উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন। সেই সাথে পরবর্তী কার্যক্রমে সকল পেশাজীবির লোকজনের প্রতি সাহায্যের হাত বাড়াতে আহবান জানানো হয়েছে।