• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। ভোর ৫:০৭মিঃ

চাটমোহরে রসুন তোলাকে কেন্দ্র করে দু’পক্ষের সংঘর্ষ, আহত ২০

⏱ | শনিবার, এপ্রিল ৪, ২০২০ 📁 দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনা প্রতিনিধি- পাবনার চাটমোহরে জমির রসুন তোলাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনায় নারীসহ দুই পক্ষের অন্তত ২০ জন আহত হয়েছেন।

শনিবার সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার বিলচলন ইউনিয়নের বড়সিঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আহতরা হলেন, বড়সিঙ্গা গ্রামের নওশের আলী, মিরাজ হোসেন, রফিকুল ইসলাম, নাঈম হোসেন, আবদুল্লাহ, আমেনা খাতুন, মোস্তফা, পিপুল হোসেন, জালাল হোসেন, জয়নাল হোসেন, আয়নাল হোসেন, তুষার হোসেন, আনোয়ার হোসেন, আফজাল হোসেন ও মামুন হোসেন। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয়রা জানান, সম্প্রতি আয়নালের ছেলে মিরাজ (১১) প্রতিবেশী হেলাল নামে এক ব্যত্তির জমি থেকে কিছু রসুন তুলে বাড়ি নিয়ে যায়। এ নিয়ে ওই শিশুকে মারধর করে হেলাল ও তার স্বজনরা। পরে তাদের মধ্যে মারামারি হলে থানায় লিখিত অভিযোগ দেয় দু’পক্ষই। এরই জের ধরে শনিবার সকালে কথাকাটাকাটির একপর্যায়ে উভয়পক্ষই দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে রক্তক্ষয়ী সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে আহত হন কমপক্ষে ২০ জন।

পরে স্থানীয়রা গুরুতর আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান। এদের মধ্যে দুলাল, জালাল ও মামুনের অবস্থা গুরুতর হওয়ায় পাবনা জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়। অন্যদের চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

ঘটনার ব্যাপারে চাটমোহর থানার ওসি সেখ নাসীর উদ্দিন জানান, সংঘর্ষের খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে পরিস্থিতি শান্ত করা হয়। থানায় কোনো পক্ষই অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।