রংপুরে করোনা নিয়ে গুজব, ৫ যুবক কারাগারে

৭:০৫ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ৪, ২০২০ দেশের খবর, রংপুর

সাইফুল ইসলাম মুকুল, রংপুর প্রতিনিধি- করোনাভাইরাস নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে পাঁচ যুবককে গ্রেফতার করেছে রংপুর মেট্রোপলিটন পুলিশ। গ্রেফতারকৃতদের কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- আসিক সরদার, আকতারুজ্জামান, আকিবুজ্জামান অংকন, তানজিলুর রহমান তামিস ও সমির ঘোষ দিপ্ত।

শনিবার (০৪ এপ্রিল) বিকেলে ডিবি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ।

তিনি জানান, ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে গত শুক্রবার (৩ এপ্রিল) রাতে রংপুর নগরীর জিএলরায় রোড ও গাইবান্ধার সুন্দরগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে পাঁচ যুবককে গ্রেফতার করে মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা ইউনিট (ডিবি)।

পুলিশ কমিশনার আরও জানান, অভিযুক্ত যুবকরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভুয়া তথ্য দিয়ে গুজব ছড়িয়ে নগরবাসীসহ প্রশাসনকে বিভ্রান্ত করেন। তারা একটি পোস্টে উল্লেখ করেন, আজ রাত ৯টায় রংপুর নগরীর ধাপ এলাকায় সৌদি প্রবাসী করোনা আক্রান্ত হয়ে একজন মারা গেছেন। পুলিশ ধাপ এলাকা ঘিরে রেখেছে। যেকোনো সময় ধাপ এলাকা লকডাউন হতে পারে। ধাপের লোকেরা সাবধান। এই গুজব নির্ভর পোস্টটি দ্রুত ফেসবুকে ছড়িয়ে পড়ে এবং শেয়ার হতে থাকে। এতে জনমনে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়।

এ ঘটনায় শুক্রবার রাতে ডিবি পুলিশের উপ-কমিশনার উত্তম কুমার পাঠকের নেতৃত্বে অভিযান চালিয়ে ওই পাঁচ যুবককে গ্রেফতার করা হয় বলে জানান তিনি।