সংবাদ শিরোনাম

উৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১নওগাঁয় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, ৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধারনোয়াখালীর সুবর্ণচরে প্রবাসীর স্ত্রীর রহস্যজনক মৃত্যু, শ্বশুর-দেবর পলাতক

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৪:৩৫মিঃ

করোনায় ভারতে মৃতের সংখ্যা বেড়ে ৮৬, আক্রান্ত তিন হাজার

⏱ | শনিবার, এপ্রিল ৪, ২০২০ 📁 আন্তর্জাতিক
corona-ind

আন্তর্জাতিক ডেস্কঃ ভারতেও করোনা ভয়াল থাবা বসিয়েছে। এই মারণ ভাইরাসে আক্রান্ত হয়েছেন দেশটির তিন হাজার ৮২ জন মানুষ। আর মারা গেছেন ৮৬ জন। ইতিমধ্যেই ২৯টি রাজ্য এবং ৮টি কেন্দ্র শাসিত অঞ্চলেই করোনা থাবা বসিয়েছে।

মহারাষ্ট্র, তামিলনাড়ু ও দিল্লিতে আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি। শুধু মহারাষ্ট্রের মৃত্যুর সংখ্যা ২৫ ছাড়িয়েছে। তবে পশ্চিমবঙ্গে আক্রান্তের সংখ্যা নিয়ে বিভ্রান্তি দেখা দিয়েছে। এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ৯ মিনিট আলো বন্ধ করে প্রদীপ জ্বালানোর আহবান নিয়ে শুরু হয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

দেশটিতে এমন পরিস্থিতির জন্য দিল্লির তাবলিগ জামাতের সমাবেশকে দায়ী করছেন অনেকে। ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ওই সমাবেশে থাকা তাবলিগ সদস্যদের ৬৪৭ জনের দেহে ভাইরাস সংক্রমণ ধরা পড়েছে। গত দুই দিনে মারা যাওয়া ১২ জনও ওই সমাবেশের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন।

সংক্রমণের দিক থেকে দক্ষিণ এশিয়ায় সবচেয়ে এগিয়ে আছে পাকিস্তান। তবে আক্রান্তের সংখ্যা বেশি হলেও কোভিড-১৯ রোগীদের মধ্যে পাকিস্তানে মৃত্যু ভারতের চেয়ে এখনও কম।

এদিকে গত ৮ মার্চ বাংলাদেশে প্রথম ওই ভাইরাস শনাক্ত করা হয়। এরপর থেকে দেশবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত দেশে মোট আক্রান্ত ৭০ জন, মৃত্যুবরণ করেছে ৮ ও সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩০ জন। চিকিৎসাধীন রয়েছেন ৩২ জন। আর কোয়ারেন্টিনে রয়েছে ২৬ হাজার ২৩ জন।