সংবাদ শিরোনাম

মেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন, ড্রেজার মেশিনে আগুন দিয়ে ধ্বংসউৎপাদন বাড়াচ্ছি, শিগগিরই বাংলাদেশ টিকা পাবে: দোরাইস্বামীশরীয়তপু‌রে পা‌রিবা‌রিক দ্ব‌ন্দে স্ত্রীর ওপর অভিমান করে স্বামীর আত্মহত্যামাগুরায় কৃষি পণ্য উৎপাদনে জনপ্রিয় হচ্ছে ‘চাঁদের হাট’ সমন্বিত কৃষি খামার প্রকল্পহেফাজতের যুগ্ম-মহাসচিব খালেদ সাইফুল্লাহ আইয়ূবী গ্রেপ্তারকরোনার তৃতীয় ঢেউ নিয়ে সতর্ক করলেন স্বাস্থ্যমন্ত্রীপিরোজপুরে একমাসে ডায়রিয়ায় আক্রান্ত ১৮০০ জনবিমানবন্দরে অস্ত্র-গুলিসহ চিকিৎসক দম্পতি আটকটাঙ্গাইলে গৃহবধূকে রাতভর গণধর্ষণ, গ্রেপ্তার ১নওগাঁয় যৌতুকের দাবীতে গৃহবধুকে নির্যাতন, ৯৯৯-এ ফোন দিয়ে উদ্ধার

  • আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। বিকাল ৪:৫৮মিঃ

যুক্তরাজ্যে ৪৩১৩ জনের প্রাণ কেড়ে নিল করোনা

⏱ | শনিবার, এপ্রিল ৪, ২০২০ 📁 আন্তর্জাতিক
italy

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের আক্রান্ত হয়ে ব্রিটেনে গত ২৪ ঘন্টায় আরও ৭০৮ জন মৃত্যুবরণ করেছেন। এটি ব্রিটেনে একদিনে সর্বোচ্চ সংখ্যক মৃত্যু। এ নিয়ে করোনা ভাইরাসে শনিবার ব্রিটেনে মৃত্যুর সংখ্যা সংখ্যা দাঁড়িয়েছে ৪৩১৩ জনে।

স্থানীয় সময় বিকল চারটায় সরকারের নিয়মিত সংবাদ সম্মেলনে এ তথ্য দেন ক্যাবিনেট মন্ত্রী মাইকেল গোভ।

ব্রিটেনে প্রতিদিনই মৃত্যুর সংখ্যা বাড়ছে, গত বৃহস্পতিবার মৃত্যুবরণ করেন ৫৬৯ জন, শুক্রবার ৬৮৪ জন। আর আজ শনিবার ঘোষণা করা হয়েছে ৭০৮ জনের মৃত্যুর খবর। শনিবার সকাল পর্যন্ত এই রোগে আক্রান্ত হয়েছে ৪১৯০৩ জন। গতকাল বৃহস্পতিবার মৃত্যুবরণ করেছেন ৫৬৮ জন।

ব্রিটেনের স্বাস্থ বিভাগ জানিয়েছেন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ৩৭৩৫ জন। যা গতকাল ছিলো ৪৪৫০ জন। মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ৪১৯০৩ জন। মৃতদের বয়স ৫ থেকে ১০৪ বছর পর্যন্ত বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।

এ পর্যন্ত বিশ্বের অন্তত ২০০টির বেশি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনা। এতে আক্রান্ত হয়েছেন ১১ লাখের বেশি মানুষ। আক্রান্তদের মধ্যে ৬২ হাজারের বেশি মারা গেছেন। এছাড়া আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসাধীন প্রায় ৪১ হাজার। তবে সুস্থ হয়েছেন ২ লাখের বেশি রোগী।