• আজ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

গাজীপুরে গরিব দুস্থদের মাঝে খাদ্য সহায়তা প্রদান

১০:১৩ অপরাহ্ন | শনিবার, এপ্রিল ৪, ২০২০ ঢাকা
Gazipur

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  করোনাভাইরাসের কারণে দেশে চলছে অঘোষিত লকডাউন। ঠিক এমন সময় নিজ উদ্যোগে ও অর্থায়নে গাজীপুরে দুস্থ ও খেটে খাওয়া মানুষের জন্যে সাহায্যের হাত বাড়িয়েছেন এক যুবক। সাহায্যের হাত বাড়িয়ে গাজীপুর মহানগরের গাছা মধ্যপাড়া এলাকায় কয়েক’শ পরিবারের মাঝে খাদ্য সহায়তা করেছে স্থানীয় যুবক রাসেল সরকার।

শনিবার সকালে রাসেল সরকারের নিজ বাড়িতে সমাজসেবক মো: আলী আকবর, গাছা মসজিদ উন্ নূর জামে মসজিদের খতিব হযরত মাওলানা কবির হোসান নুরানী, মাওলানা এনামুল হকসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তি বর্গের উপস্থিতে চাউল, ডাল, আলু, পেয়াজ, তৈল, সাবান, মাস্ক ইত্যাদি বিতরণ করেন।

রাসেল সরকার বলেন, করোনাভাইরাসের প্রভাবে গত ২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। এক দফা সময় বাড়িয়ে ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। এই সময়ে সাধারণ মানুষের অতি প্রয়োজন ছাড়া ঘরের বাইরে বের হতে নিষেধ করা হয়। এছাড়া নিত্যপ্রয়োজনীয় ও ওষুধের দোকান ছাড়া অন্যান্য দোকান বন্ধ রাখার নির্দেশনা দেয়া হয়েছে। এর ফলে অনেক ‘অসহায়, দুস্থ, নিম্ন আয়ের মানুষের আয় বন্ধ হয়ে গেছে। সরকার ওইসব নিম্নবিত্ত, গরিব দুস্থ ও খেটে খাওয়া মানুষের কথা বিবেচনা করে সাহায্য সহযোগিতা করছেন। সরকারের এ উদ্যোগের সাথে একাত্মতা প্রকাশ করে যতটুকু সম্ভব সহযোগিতা করছি। আমি মনে করি সমাজে বিত্তবানদের সাধ্যমত এসব অসহায়, খেটে খাওয়া দুস্থ মানুষের পশে দাড়াঁনো উচিৎ। এছাড়া এখন ঘরে থাকা সামাজিক দায়িত্ব, নৈতিক দায়িত্ব, আসুন সবাই সরকারি নির্দেশনা মেনে চলি। আমাদের সর্তকতা আমাদের নিরাপত্তা।