• আজ বুধবার। গ্রীষ্মকাল, ৮ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২১শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:২২মিঃ

দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে: প্রধানমন্ত্রী

১১:৫০ পূর্বাহ্ন | রবিবার, এপ্রিল ৫, ২০২০ জাতীয়

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, দেশে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। সময়মতো যথাযথ ব্যবস্থা গ্রহণ করায় করোনাভাইরাস এখনও ব্যাপকভাবে সংক্রমণ ঘটেনি।

প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণের সার্বিক পরিস্থিতি নিয়ে আজ রোববার সকালে গণভবনে সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

করোনার বিশ্ব পরিস্থিতি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘বাংলাদেশ সময়মতো যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে। এর ফলে আল্লাহর রহমতে এখনও আমাদের এখানে ব্যাপক সংক্রমণ ঘটেনি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।’

তিনি আরও বলেন, ‘আশার বাণী এটুকু যে সুস্থতার লক্ষণ বেশি। আমরা দেখছি মানুষ সুস্থ হচ্ছে, কাজেই এখানে খুব বেশি একটা ঘাবড়ানোর কিছু নেই। তবু আমি মনেকরি সবাই যদি নিজেদের স্বাস্থ্য সুরক্ষা নির্দেশনা যথাযথবভাবে মেনে চলেন তাহলে খুব দ্রুত সুস্থতা লাভ করতে পারবেন।’

করোনায় আক্রান্ত হয়ে বাংলাদেশে যারা মারা গেছেন তাদের রুহের মাগফেরাত কামনা করে প্রধানমন্ত্রী বলেছেন, ‘করোনায় বাংলাদেশে গতকাল পর্যন্ত মোট আটজনের মৃত্যু হয়েছে। একটি মৃত্যুর আমাদের কাম্য নয়।’ করোনায় আক্রান্ত হয়ে যারা মারা গেছেন তাদের পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান তিনি।

তিনি বলেন, গত ডিসেম্বরের শেষ দিকে চীনে করোনাভাইরাস দেখা দেওয়ার পরই আমরা এ ব্যাপারে যথাযথ গুরুত্ব দিয়েছি। করোনা মোকাবিলায় তিন স্তরের কার্যক্রম গ্রহণ করা হয়। গত জানুয়ারি থেকে এই তিন স্তরের কার্যক্রম শুরু হয়েছে।

শেখ হাসিনা, প্রাণঘাতী করোনাভাইরাস বিশ্ব অর্থনীতির ওপর ব্যাপক নেতিবাচক প্রভাব ফেলেছে। আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) বিশ্ব অর্থনীতিতে মন্দা শুরু হয়েছে বলে ইতোমধ্যে ঘোষণা করেছে।