• আজ ১৪ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

‘গার্মেন্টস খোলার সিদ্ধান্ত করোনা সংক্রমণের শঙ্কা বাড়িয়েছে’- স্বাস্থ্যমন্ত্রী

৫:৩১ অপরাহ্ণ | রবিবার, এপ্রিল ৫, ২০২০ জাতীয়
jahid

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গার্মেন্টস খোলার সিদ্ধান্ত করোনাভাইরাস সংক্রমণের আশঙ্কা বাড়িয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে আলোচনা না করেই পোশাক কারখানা খোলার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রবিবার (৫ এপ্রিল) কোভিড-১৯ নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের উত্তরে মন্ত্রী এ কথা বলেন।

গার্মেন্টস কর্মীদের ফেরাতে করোনা মোকাবেলায় গঠিত জাতীয় কমিটি কেন পদক্ষেপ গ্রহণ করেনি? তাহলে করোনা মোকাবেলায় এ কমিটির কাজ কী? সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক স্বপন বলেন, আমরা স্বাস্থ্যসেবা নিশ্চিত করছি, কোয়ারেন্টাইনের ব্যবস্থা করছি, করোনা টেস্ট করছি, আমাদের স্বাস্থ্য বিষয়ক বেশি কাজ হবে। স্বাস্থ্য বিষয়ক কাজগুলোই আমরা করে থাকি। কারখানা খোলা, বন্ধ করা আমাদের কাজ না। লকডাউন করা, গাড়ি না চলা- এগুলো অন্যান্য মন্ত্রণালয় যারা এ কমিটিতে আছে তাদের দায়িত্ব।

উল্লেখ্য করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকারঘোষিত প্রথম দফা বন্ধের পর ঢাকা ও আশপাশের গার্মেন্ট কারখানাগুলো আজ থেকে চালু হওয়ার কথা ছিল। তবে আগামী ১১ এপ্রিল পর্যন্ত বাড়তি ছুটির কারণে গণপরিবহন বন্ধ থাকায় চরম ঝুঁকি নিয়ে ঢাকামুখী হন গার্মেন্টকর্মীরা। দূরপাল্লার সব যোগাযোগব্যবস্থা বন্ধ থাকায় গার্মেন্টকর্মী হাজার হাজার নারী-পুরুষ সীমাহীন দুর্ভোগ সঙ্গী করে পায়ে হেঁটেই ঢাকায় আসতে শুরু করেন।