• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:১৬মিঃ

‘প্রধানমন্ত্রী জনগণের মতামতে গুরুত্ব দিতে শুরু করেছেন’- ফখরুল

⏱ | রবিবার, এপ্রিল ৫, ২০২০ 📁 আলোচিত বাংলাদেশ
fok

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রধানমন্ত্রী ঘোষিত করোনাভাইরাস প্রাদুর্ভাবের সম্ভাব্য বিরূপ প্রভাব উত্তরণে কর্মপরিকল্পনা ও আর্থিক সহায়তা প্যাকেজে বিএনপি কিছুটা আশ্বস্ত বলে জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (০৫ এপ্রিল) এক অনলাইন বিফিংয়ে বিএনপি মহাসচিব এ কথা বলেন।

ফখরুল বলেন, প্রধানমন্ত্রী যে প্রণোদনা দিয়েছে, তাতে আমরা আশ্বস্ত হয়েছি। কারণ তিনি জনগণের মতামতকে কিছুটা গুরুত্ব দিতে শুরু করেছেন। দুর্ভাগ্যজনক বিষয় হলো, আমরা যে বিষয়টি উল্লেখ করেছি। প্রধানমন্ত্রী কিন্তু সে বিষয় সম্পর্কে কোনো কথা বলেনি। বিশেষ করে দিন আনে দিন খায়, তাদের সংখ্যা দেশে অনেক বেশি। তাদের নিয়ে তেমন কিছু তিনি বলেননি। বাংলাদেশ পোশাক শিল্পে ১৫ হাজার কোটি টাকা প্রণোদনা দেয়া বিষয়ে বলেছি। কিন্তু এ বিষয়ে প্রধানমন্ত্রী সুনির্দিষ্ট কোনো বক্তব্য পাইনি।

তিনি বলেন, পরীক্ষার বিষয়ে স্বাস্থ্যখাত যে কথা বলেছে, কিন্তু এখন তো দেখা যাচ্ছে পরীক্ষা নেই, পরীক্ষা নেই অবস্থা হয়ে দাঁড়িয়েছে। মানুষ যেখানে যায়, সেখানে মানুষকে বলা হয় পরীক্ষা হবে না। ভেন্টিলেটর আরো বেশি করে আনা প্রয়োজন ছিল, কিন্তু সরকার প্রধান সে বিষয়ে কোনো সুস্পষ্ট কথা বলেনি।

বর্তমান সংকট মোকাবেলায় যে বরাদ্দ দেওয়া হয়েছে তা রাজস্ব খাত থেকে আসবে সে বিষয়ে কোনো বলা হয়নি বলে অভিযোগ করেন তিনি।

ফখরুল আরও বলেন, ইউরোপ, আমেরিকাসহ সমস্ত দেশ লকডাউন করে দেয়া হয়েছে। অথচ আমরা দেশে সাধারণ ছুটি দেয়া হয়েছে, লকডাউন করেনি। এই যে সামাজিক দূরত্ব করার দরকার সেটা তারা ভালোভাবে করছেন না।