সংবাদ শিরোনাম

লকডাউনের দ্বিতীয় দিনে সড়কে দীর্ঘ যানজট!৬ বছরের ছেলে সাহেলের প্রথম রোজা, আপ্লুত মাশরাফিকোরআন তেলাওয়াত, ইবাদতে প্রথম রোজা কেটেছে খালেদারভাঙ্গায় রাতের আঁধারে দফায় দফায় সংঘর্ষ, ভাঙচুর-লুটপাট : আহত-১৫বিয়ের প্রতিশ্রুতিতে তরুণীর সর্বস্ব কেড়ে নেওয়ার অভিযোগ স্কুল শিক্ষকের বিরুদ্ধেমহাসড়ক যানশূন্য, শিমুলিয়ায় ফেরি পারাপার বন্ধ‘তালা ভেঙ্গে মসজিদে তারাবি পড়ার চেষ্টা্’‌, পুলিশের বাধায় সংঘর্ষে মুসল্লিরা‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তার

  • আজ ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

ভারতে হু হু করে বাড়ছে করোনা রোগী, এক দিনেই আক্রান্ত ৫০৫

১০:৩৯ অপরাহ্ন | রবিবার, এপ্রিল ৫, ২০২০ আন্তর্জাতিক
indd

আন্তর্জাতিক ডেস্কঃ প্রতিদিনই করোনায় আক্রান্ত হচ্ছে হাজারো মানুষ। প্রতিবেশী দেশ ভারতে লাফিয়ে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। রোববার( ৫ এপ্রিল) ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া হিসেব অনুযায়ী ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০৫ জন।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া হিসেব অনুযায়ী, দিল্লিতে আক্রান্তের সংখ্যা ৫০৩। এ দিন সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যায় দিল্লি ছিল তৃতীয় স্থানে, মহারাষ্ট্র ও কেরালার পরে। কিন্তু সন্ধ্যার হিসেবে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫৮ জন। ফলে মহারাষ্ট্রকে পিছনে ফেলে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যায় শীর্ষে উঠে এসেছে দিল্লি।

অন্য দিকে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৫৭৭। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৮৩। সুস্থ হয়ে উঠেছেন ২৭৪ জন। আক্রান্তের সংখ্যায় দিল্লি, মহারাষ্ট্র, তামিলনাড়ুর পর রয়েছে কেরল (৩০৬), তার পর তেলঙ্গানা (২৬৯), উত্তরপ্রদেশ (২২৭), রাজস্থান (২০০), এবং অন্ধ্রপ্রদেশ (১৯০)

অন্য দিকে, কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রনালয়ের হিসেব অনুযায়ী পশ্চিমবঙ্গে এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৮০। মৃতের সংখ্যা ৩।

ভারতের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্য মতে, দেশটিতে করোনায় আক্রান্ত শতকরা ৮৩ ভাগ মানুষের বয়স ৬০ বছরের নিচে। আর শতকরা ৪১ ভাগ মানুষের বয়স ২১ থেকে ৪০ বছর।