• আজ ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পণ্যবাহী যানবাহনে যাত্রী দেখলেই কঠোর ব্যবস্থা

১২:১২ পূর্বাহ্ণ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ আলোচিত বাংলাদেশ
tt

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ ১৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করেছে সরকার। গণপরিবহনের চলাচলও বন্ধ আছে। কিন্তু নিষেধাজ্ঞা অমান্য করে পণ্যবাহী মোটরযানে যাত্রী বহন করা হচ্ছে। এমন অবস্থায় সাধারণ ছুটি চলাকালীন পণ্যবাহী মোটরযানে যাত্রী পরিবহন দেখলেই ব্যবস্থা নেয়া হবে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)।

রোববার (৫ এপ্রিল) বিআরটি’’র পরিচালক (ইঞ্জিনিয়ারিং) মো. লোকমান হোসেন মোল্লা স্বাক্ষরিত এ নির্দেশনা সংস্থার সব কার্যালয়ের কর্মকর্তাদের কাছে পাঠানো হয়।

এতে বলা হয়, করোনা ভাইরাস সংক্রমণ থেকে উদ্ভূত পরিস্থিতি মোবিলায় সরকার দেশব্যাপী ১১ এপ্রিল পর্যন্ত গণপরিবহন বন্ধ রাখাসহ পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন নিষিদ্ধ ঘোষণা করেছে। এরপরও লক্ষ্য করা যাচ্ছে, কোনো কোনো পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন করা হচ্ছে, যা দণ্ডনীয় অপরাধ।

‘এমতাবস্থায়, পণ্যবাহী যানবাহনে যাত্রী পরিবহন রোধকল্পে স্থানীয় জেলা প্রশাসন ও পুলিশ বিভাগের সঙ্গে যোগাযোগ করে এ বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়ার অনুরোধ করা হলো।’

এদিকে রাজধানী কেন্দ্রিক সাধারণ মানুষের আগমন-বহির্গমন বন্ধে কঠোর হওয়ার নির্দেশনা দিয়েছেন মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। সে অনুযায়ী পরবর্তী সরকারি নির্দেশ না দেওয়া পর্যন্ত জরুরি সেবা ব্যতীত সাধারণ জনগণকে ঢাকায় প্রবেশ অথবা ত্যাগ করতে দেওয়া হচ্ছে না।