• আজ বৃহস্পতিবার। গ্রীষ্মকাল, ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১১:১১মিঃ

নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত

⏱ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ 📁 ঢাকা
nara

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ এলাকা ও রেড জোন হিসেবে চিহ্নিত করেছে আইইডিসিআর। সোমবার (০৬ এপ্রিল) দুপুরে জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন গণমাধ্যমকে রেড জোনের বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে রোববার রাত ৮টা থেকে সোয়া ১০টা পর্যন্ত জেলা প্রশাসকের কার্যালয়ে জেলা প্রশাসক মো. জসীম উদ্দিনের সভাপতিত্বে করোনা বিষয়ক এক জরুরি সভা হয়। সভায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, সদর উপজেলার (ফতুল্লা, সদর ও সিদ্ধিরগঞ্জ থানা) এলাকাকে সোমবার থেকে লকডাউন করার সিদ্ধান্ত নেওয়া হয়।

লকডাউনের কথা জানিয়ে নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার মোঃ জাহিদুল আলম বলেন, আমরা বৈঠক করে সিদ্ধান্ত নিয়েছি সোমবার থেকে নারায়ণগঞ্জ শহরের সদর উপজেলাধীন তিনটি থানা অর্থাৎ সিদ্ধিরগঞ্জ, সদর ও ফতুল্লা থানা, সিটি করপোরেশন এলাকার কাউকে বাইরে যেতে দেয়া হবে না এবং বাহির থেকে কাউকে ভেতরে প্রবেশ করতে দেয়া হবে না।

তিনি আরো জানান, এসব এলাকায় বিনা প্রয়োজনে রিকশা আরোহী, প্রাইভেটকার আরোহী, মাইক্রোবাস আরোহী ও মোটরসাইকেল আরোহী যারাই যে কাজে বের হোক তাদেরকে প্রশ্নের সম্মুখীন হতে হবে এবং বের হওয়া প্রয়োজন ছিল কিনা, প্রশাসন তা যাচাই করবে। এক্ষেত্রে সামাজিক নিরাপত্তা ও দূরত্ব বজায় রাখা হচ্ছে কিনা তা কঠোরভাবে নির্ণয় করা হবে। সোমবার থেকে সামান্যতম কোনো ছাড় দেয়া হবে না।

এদিকে ফতুল্লা বিসিক শিল্পনগরী ও সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে শ্রমিকদের বেতন পরিশোধ করতে বেশ কয়েকটি করাখানা খোলা রাখা হয়েছে বলে জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন শিল্প পুলিশের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছেন।

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো. জসীম উদ্দিন আরো জানিয়েছেন, আইইডিসিআর নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ এলাকা ও রেড জোন হিসেবে চিহ্নিত কারায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যা করা দরকার তাই করা হবে।