• আজ ১৩ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

রাজবাড়ীতে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু, গ্রাম লকডাউন

৮:৫৭ অপরাহ্ণ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ ঢাকা, দেশের খবর

রাজু আহমেদ, স্টাফ রিপোর্টার- রাজবাড়ীর পাংশা উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে রুহুল শেখ (৩০) নামে এক যুবকের মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পুরো একটি গ্রাম লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মৃত রুহুল শেখ বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রামের মৃত হাবিবুর শেখের ছেলে।

সোমবার (৬ এপ্রিল) সকালে উপজেলার বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রামে এ ঘটনা ঘটার পরপরই পুরো গ্রামটিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুরোপুরি লকডাউন ঘোষণা করা হয়েছে।

পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আঞ্জুয়ারা খাতুন সুমি গণমাধ্যমকে জানিয়েছেন, ‘রুহুল শেখ ঢাকার নবীনগর এলাকায় একটি লোকাল বাসের ড্রাইভার ছিলেন। ১০-১২ দিন আগে তিনি ঢাকা থেকে তার গ্রামের বাড়ি বাহাদুরপুর ইউনিয়নের সেনগ্রামে আসেন। এরপর থেকেই তিনি জ্বর, সর্দি, ডায়রিয়া ও শ্বাসকষ্টে ভুগছিলেন। তিনি বিষয়টি কাউকে না জানিয়ে বাড়িতেই আত্মগোপনে ছিলেন। সোমবার সকালে তিনি বেশি অসুস্থতা বোধ করলে পরিবারের লোকজন তাকে স্থানীয় এক পল্লী চিকিৎসকের কাছে নিয়ে যান। পল্লী চিকিৎসক তাকে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছে নেওয়ার পরামর্শ দিলে অটোরিকশায় করে তাকে কুষ্টিয়া হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।’

ডা. আঞ্জুয়ারা খাতুন সুমি আরো জানান, দুপুরে খবর পেয়ে দ্রুত ওই ব্যক্তির মৃতদেহের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। পরীক্ষার প্রতিবেদন হাতে পেলে ওই ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত ছিলেন কি না তা জানা যাবে।

পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ রফিকুল ইসলাম জানান, বিকেলেই ‘উপজেলা করোনা প্রতিরোধ কমিটি’র জরুরি বৈঠকে সিদ্ধান্ত নিয়ে পুরো সেনগ্রাম লকডাউন ঘোষণা করা হয়েছে। সতর্কতামূলক ব্যবস্থা নিয়ে মৃত ব্যক্তির দাফনও শেষ হয়েছে।

পাশাপাশি পুরো উপজেলায় সচেতনতামূলক কর্মকান্ড অব্যহত রয়েছে।