• আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

স্পেনে একদিনে আরও ৬৩৭ জনের মৃত্যু

১০:০৭ অপরাহ্ণ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ আন্তর্জাতিক
spain

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের (কোভিড-১৯) তাণ্ডবে দিশেহারা গোটা বিশ্ব। স্পেনে গত ২৪ ঘণ্টার ব্যবধানে এ ভাইরাসে নতুন করে ৬৩৭ জনের মৃত্যু হয়েছে। আক্রান্ত শনাক্ত হয়েছেন ৪ হাজার ২৭৩ জন।

সোমবার কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছে। দেশটিতে এ ভাইরাসে এখন পর্যন্ত মৃতের সংখ্যা ১৩ হাজার ৫৫। আক্রান্ত শনাক্ত হয়েছে মোট ১ লাখ ৩৫ হাজার ৩২ জন।

এর আগের দিন ২৪ ঘণ্টায় স্পেনে করোনায় মৃত্যু হয় ৬৭৪ জনের। চতুর্থ দিনের মতো দেশটিতে মৃতের হার কমা বজায় রয়েছে। ধীরে ধীরে এ হার আরও কমতে পারে আশা করা হলেও, ভবিষ্যত এখনও অনিশ্চিত।
করোনায় মৃত্যুর দিক দিয়ে স্পেন এখন পর্যন্ত দ্বিতীয় সর্বোচ্চ।

এদিকে করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি আক্রান্তের সংখ্যা যুক্তরাষ্ট্রে। সেখানে এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৩৬ হাজার ৮৫১ এবং মারা গেছেন ৯ হাজার ৬২০ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ১৭ হাজার ৯৭৭ জন।

এদিকে এখন পর্যন্ত সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। সেখানে এখন পর্যন্ত ১৫ হাজার ৮৮৭ জনের মৃত্যু হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ১ লাখ ২৮ হাজার ৯৪৮। গত ২৪ ঘণ্টায় দেশটিতে নতুন করে ৫২৫ জনের মৃত্যু হয়েছে। গত দু’সপ্তাহে এটাই সবচেয়ে কম মৃত্যু।

করোনার উৎপত্তিস্থল চীনে এখন পর্যন্ত এ প্রাণঘাতী ভাইরাসে আক্রান্ত হয়েছে ৮১ হাজার ৭০৮ জন এবং মারা গেছে ৩ হাজার ৩৩১ জন।

যুক্তরাষ্ট্রভিত্তিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটার এর তথ্য অনুযায়ী সারাবিশ্বে মৃত্যেুর সংখ্যা ৭০ হাজার ৬১১ জনে দাঁড়িয়েছে। অন্যদিকে আক্রান্তের সংখ্যার দাঁড়িয়েছে ১২ লাখ ৮৯ হাজার ২৭৮ জনে। এরমধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২ লাখ ৭২ হাজার ৯০ জনে।

বাংলাদেশেও হানা দিয়েছে করোনা। দেশে আজ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৩৫ জন। ফলে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১২৩ জনে। অপরদিকে নতুন করে তিন জন মারা যাওয়ায় এখন পর্যন্ত ১২ জনের মৃত্যু হয়েছে। এছাড়া চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।