• আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

পিপিই সঙ্কটের প্রতিবাদ করায় পাকিস্তানে বহু চিকিৎসক গ্রেপ্তার

১১:৩০ অপরাহ্ণ | সোমবার, এপ্রিল ৬, ২০২০ আন্তর্জাতিক
pa

আন্তর্জাতিক ডেস্কঃ করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে ব্যক্তিগত সুরক্ষা উপকরণের (পিপিই) সঙ্কট নিয়ে প্রতিবাদরত বহু চিকিৎসক ও চিকিৎসা কর্মীকে গ্রেপ্তার করেছে পাকিস্তানের পুলিশ।

ঘটনাটি ঘটেছে পাকিস্তানের বেলোচিস্তানে। সোমবার করোনার বিরুদ্ধে লড়াইয়ে নিরাপত্তার দাবিতে রাস্তায় নামেন চিকিত্‍সক ও অন্য স্বাস্থ্যকর্মীরা। প্রদেশের মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে প্রতিবাদ দেখান তারা। এসময় অন্তত একশ ৫০ জন প্রতিবাদীকে গ্রেপ্তার করে বিভিন্ন জেলে পাঠিয়ে দেওয়া হয়।

প্রতিবাদস্থল থেকে চিকিৎসক ও চিকিৎসা কর্মীদের গ্রেপ্তার করা হয়েছে বলে সিএনএনকে নিশ্চিত করেছেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা রাজ্জাক চীমা।

পুলিশের দাবি, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতেই এই পদক্ষেপ গ্রহণ করতে বাধ্য হয়েছেন তারা। সরকারের নিষেধাজ্ঞা অমান্য করে জমায়েতে অংশ নিয়েছিলেন ডাক্তাররা। ফলে তাদের বিরুদ্ধে আইন মেনেই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এই গ্রেপ্তারের প্রতিবাদে পাকিস্তানের ইয়ং ডক্টরস অ্যাসোসিয়েশন (ওয়াইডিএ) বেলুচিস্তানজুড়ে তাৎক্ষণিকভাবে সব ধরনের চিকিৎসা সেবা বর্জন করার ঘোষণা দিয়েছে।

উল্লেখ্য, এখন পর্যন্ত পাকিস্তানে করোনার আক্রান্ত প্রায় তিন হজর চারশ ৬৯ জন। মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের। আক্রান্তদের মধ্যে ১৯২ জন বেলোচিস্তানের বাসিন্দা।