সংবাদ শিরোনাম

ছাত্রলীগ নেতার প্যান্ট চুরির ভিডিও ভাইরাল!পাটগ্রামে ইউএনও’র উপর হামলা, আটক ৬আগের সব রেকর্ড ভেঙ্গে একদিনে সর্বোচ্চ মৃত্যু ৮৩ জনেরশফী হত্যা মামলা: মামুনুল-বাবুনগরীসহ ৪৩ জনকে অভিযুক্ত করে প্রতিবেদনখালেদা জিয়ার রোগমুক্তি কামনায় সারাদেশে দোয়া কর্মসূচিরোহিঙ্গা শিবিরে ফের অগ্নিকান্ডসালথায় তান্ডব: এসিল্যান্ডের বিরুদ্ধে উঠা অভিযোগের সত্যতা মিলেনিশাহজাদপুরে কৃষকদের মাঝে হারভেস্টার মেশিন বিতরণচাঁদপুরে গণমাধ্যম সপ্তাহের রাষ্ট্রীয় স্বীকৃতি পেতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপিশ্রমিকদের যাতায়াতের ব্যবস্থা না করলে আইনি পদক্ষেপ : শ্রম প্রতিমন্ত্রী

  • আজ ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

করোনা প্রতিরোধে জাপানে জরুরি অবস্থা জারি

১২:৪১ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ প্রাণঘাতী করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে রাজধানী টোকিওসহ আরও ছয় অঞ্চলে জরুরি অবস্থা জারি করেছে জাপান সরকার। দেশটির প্রধানমন্ত্রী শিনজো আবে মঙ্গলবার থেকেই এ জরুরি অবস্থা জারি করার কথা ঘোষণা করেন।

তবে নিউইয়র্কের মতো হঠাৎ করে টোকিওতেও যাতে মহামারী আকারে ছড়িয়ে না পড়ে, এ জন্য সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে জাপান এ জরুরি অবস্থা জারি করেছে।

জাপানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ৯২ জন মারা গেছেন। টোকিওতে এক সপ্তাহে করোনায় আক্রান্তের সংখ্যা দ্বিগুণ হয়ে এক হাজারে দাঁড়িয়েছে।

এক মাসের জন্য টোকিও, ওসাকাসহ আরও ৫টি মহানগরীতে এ জরুরি অবস্থা জারি করা হচ্ছে। ওই ৭ প্রিফেকচারের গভর্নরদের সেখানকার স্কুল-কলেজ ও ব্যবসা প্রতিষ্ঠানগুলো বন্ধ করার ক্ষমতা থাকলেও সেখানকার বাসিন্দাদের ঘরে বন্দি করে রাখার কোনো ক্ষমতা দেয়া হয়নি।