• আজ রবিবার। গ্রীষ্মকাল, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ১০:৫৭মিঃ

২১-৩০ বছর বয়সীদের মধ্যে আক্রান্ত বেশি, ঢাকায় শনাক্ত ২০ জন

৩:০৭ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- করোনাভাইরাস সংক্রমিত কোভিড-১৯ রোগে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে ৪১ জন আক্রান্ত হয়েছেন। এই রোগে নতুন করে মৃত্যু হয়েছে আরও ৫ জনের।

এদিকে গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪১ জনের মধ্যে সবচেয়ে বেশি ১০ জনের বয়স ২১ থেকে ৩০-এর মধ্যে। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ৯ জন। অন্যদিকে ঢাকা জেলায় আক্রান্তের সংখ্যা সবচেয়ে বেশি ২০ জন।

আজ মঙ্গলবার দুপুর ২টায় মহাখালী থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য জানান জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআর পরিচালক বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মোট শনাক্ত হয়েছেন, যাদের মধ্যে কোভিড-১৯ এর সংক্রমণ রয়েছে- এরকম সংখ্যা ৪১। ৮ মার্চের পর থেকে সর্বমোট এ পর্যন্ত মোট সংক্রমিত ব্যক্তির সংখ্যা ১৬৪। গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন আরও ৫ জন, যাদের মধ্যে কোভিড-১৯ এর সংক্রমণ নিশ্চিত করা গিয়েছে। সর্বমোট মৃত্যুর সংখ্যা ১৭।’

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নতুন করে আর কারও মধ্যে আমরা নেগেটিভ পাইনি। তার মানে সংক্রমণ নেই এরকম সংখ্যা শূন্য। মোট সুস্থ হয়েছে বাড়ি ফিরে গেছেন ৩৩ জনই।’

আইইডিসিআর পরিচালক জানান, নতুন করে যে ৪১ জন আক্রান্ত শনাক্ত হয়েছেন, তাদের মধ্যে সবচেয়ে বেশি ১০ জনের বয়স ২১ থেকে ৩০-এর মধ্যে। এছাড়া ৪১ থেকে ৫০ বছর বয়সী রয়েছেন ৯ জন। বাকিদের মধ্যে ১০ বছর বা তার চেয়ে কম বয়সী রয়েছে একটি শিশু, ১১ থেকে ২০ বছর বয়সী রয়েছেন চার জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী রয়েছেন পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী রয়েছেন সাত জন এবং ষাটোর্ধ্ব রয়েছেন পাঁচ জন।

নতুন আক্রান্ত ৪১ জনের তথ্য তুলে ধরে আইইডিসিআর পরিচালক আরও বলেন, ৪১ জনের মধ্যে পুরুষ ২৮ জন, নারী ১৩ জন। ৪১ জনের মধ্যে ২০ জন ঢাকার, ১৫ জন নারায়ণগঞ্জের। বাকিদের মধ্যে একজন চট্টগ্রাম, একজন কুমিল্লা ও একজন কেরানীগঞ্জের।

ডা. ফ্লোরা বলেন, গত ২৪ ঘণ্টায় যে পাঁচ জন মারা গেছেন, তাদের মধ্যে দুই জন ঢাকার, বাকি তিন জন ঢাকার বাইরের। চার জন পুরুষ, একজন নারী।