• আজ ২৯শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

নতুন আক্রান্ত ৪১ জনের মধ্যে কে কোন জেলার?

৩:২২ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ আলোচিত বাংলাদেশ
flora

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৪১ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট ১৬৪ জন করোনা রোগী শনাক্ত হলো বাংলাদেশে। এবং গত ২৪ ঘণ্টায় মারা গেছেন পাঁচজন। এটা নিয়ে মৃতের সংখ্যা ১৭ জন।

মঙ্গলবার (৭ এপ্রিল) স্বাস্থ্য অধিদপ্তরের অনলাইন ব্রিফিংয়ে সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা এ তথ্য জানান। তিনি বলেন, করোনায় মারা ৫ জনের মধ্যে চারজন পুরুষ আর একজন নারী রয়েছেন।

জানা গেছে, নতুন আক্রান্তদের মধ্যে ২০ জন ঢাকায়, ১৫ জন নারায়ণগঞ্জ, কেরাণীগঞ্জ ১ জন, কুমিল্লায় ১ জন, চট্টগ্রামে ১ জন। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ২৮, নারী ১৩ জন। এদের মধ্যে ১০ বছর বয়সের নিচে একজন শিশু রয়েছে।

এসময় স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ জানান, গেল ২৪ ঘণ্টায় মোট ৭৯২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এছাড়া করোনা ভাইরাসের হটলাইনে ভাইরাস সম্পর্কিত কল এসেছে ৫৯ হাজার ৫৯৫টি।

উল্লেখ্য গত বছরের ডিসেম্বরে চীনের উহান শহর থেকে প্রথম ছড়ায় প্রাণঘাতী করোনা ভাইরাস। এখন পর্যন্ত মরণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে বিশ্বব্যাপী মারা গেছেন ৭৪ হাজার ৬৯৭ জন। আর এই ভাইরাস শনাক্ত হয়েছে ১৩ লাখ ৪৬ হাজার ৫৬৬ জনের শরীরে। এ ভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে উঠেছেন ২ লাখ ৭৮ হাজার ৬৯৫ জন।

ভাইরাসটিতে এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে ভাইরাস শনাক্ত হয়েছে ৩ লাখ ৬৭ হাজার ৪ জনের শরীরে। সেখানে মারা গেছেন ১০ হাজার ৮৭১ জন।