• আজ শুক্রবার। গ্রীষ্মকাল, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ। ২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ। রাত ৪:১৯মিঃ

‘শবে বরাতে আল্লাহ যেন করোনামুক্ত বাংলাদেশ দেয়’- প্রধানমন্ত্রী

⏱ | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ 📁 জাতীয়
pmm

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ প্রধানমন্ত্রী শেখ হা‌সিনা ব‌লে‌ছেন, আপনারা পবিত্র শবে বরাতের নামাজ ঘরে বসে আদায় করবেন। সৌদি আরবের মক্কা-মদিনাতেও অধিক মুসল্লি জমা‌য়েত নিষিদ্ধ করা হ‌য়ে‌ছে। তিনি বলেন, আল্লাহকে ডাকলে যেকোনো স্থান থেকে ডাকা যায়। শবে বরাতে সবাই দোয়া করবেন, করোনাভাইরাস থেকে আমরা যেন রক্ষা পাই।

মঙ্গলবার (৭ এপ্রিল) চট্টগ্রাম ও সিলেট বিভাগের জেলা প্রশাসকদের সঙ্গে ভি‌ডিও কনফা‌রেন্সে তি‌নি এ কথা ব‌লেন।

তিনি ব‌লেন, মসজিদে গেদারিং করার কোনো প্রয়োজন নেই। যেহেতু এটা ছোঁয়াচে রোগ, সেজন্য আপনারা সবাই ঘরে বসে এবাদত করুন, নামাজ আদায় করুন, শুকরিয়া আদায় করুন, আল্লাহ গুজুর করুন। শবে বরাতের রাতে আমরা সবাই মিলে আল্লাহ তায়ালার কাছে দুহাত তুলে দোয়া করি, আল্লাহ যেন আমাদের ক‌রোনা থেকে মুক্তি দেয়।

প্রধানমন্ত্রী বলেন, চট্টগ্রামে ১৬২ জনের টেস্ট করা হয়েছে। ২ জনের করোনা ভাইরাস পাওয়া গেছে। আর যাতে কারও এটা না হয়- সেদিকে বিশেষ দৃষ্টি দিতে হবে। আমি অনুরোধ করবো চট্টগ্রামবাসীকে- এখানে প্রবাসী যেহেতু একটু বেশি, তারা যেন আত্মীয় স্বজনদের বলে দেয় এখন না আসার জন্য।

‘বাইরে থেকে যারাই আসে, এসেছে- তাদের যেন ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখার পর আত্মীয় স্বজনদের সঙ্গে মিশতে দেওয়া হয়। বিষয়টা বিশেষভাবে খেয়াল রাখতে হবে।’ যোগ করেন তিনি।

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীনের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, সামনে কিন্তু মশা এবং ডেঙ্গুর প্রাদুর্ভাব রয়েছে। বিষয়টি মাথায় রাখবেন। মশার উপদ্রব এবং ডেঙ্গুর প্রাদুর্ভাব যেন না হয়। উত্ত‌রে আ জ ম নাছির বলেন, ডেঙ্গুর প্রাদুর্ভাব কমানোর জন্য সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আল্লাহর রহমতে আগামীতে এ ধরনের কোনো দুর্যোগ আসবে না।

প্রধানমন্ত্রী বলেন, সবাইকে কিছুক্ষণ পর পর পানি খেতে হবে। গলা ভিজে রাখবেন। তাহলে কোনো ভাইরাসে আক্রান্ত হবেন না।