সংবাদ শিরোনাম

‘লঘু পাপে গুরু দণ্ড’; তিনটি মুরগি চুরির দায়ে দেড়লাখ টাকার জরিমানা চার তরুণের!কুড়িগ্রামের সবগুলো নদ-নদী শুকিয়ে গেছে, হুমকীতে জীব-বৈচিত্রহেফাজতের আরেক কেন্দ্রীয় নেতা গ্রেপ্তারমধুখালীতে বান্ধবীর সহায়তায় অচেতন করে দফায় দফায় ধর্ষণের শিকার নারী!বাসস্ট্যান্ডে প্রকাশ্যে চায়ের স্টলে ইতালি প্রবাসীকে কুপিয়ে হত্যাগোবিন্দগঞ্জে মর্মান্তিক সড়ক দূঘর্টনায় স্কুল শিক্ষকসহ একই পরিবারের ৪ জন নিহতময়মনসিংহে ব্রহ্মপুত্র নদের পানিতে ডুবে মারা গেলো ৩ শিশুমুহুর্তেই ভয়াবহ আগুন! স্কুলেই পুড়ে মরলো ২০ শিশু শিক্ষার্থী!সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু আর নেইসব রেকর্ড ভেঙে চুরমার, একদিনেই ৯৬ জনের মৃত্যু

  • আজ ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

করোনা: লকডাউন অমান্য করায় পুলিশের গুলিতে নিহত ১

৩:৪৩ অপরাহ্ন | মঙ্গলবার, এপ্রিল ৭, ২০২০ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্কঃ করোনাভাইরাসের কারণে বলতে গেলে প্রায় সব দেশেই লকডাউন দেয়া হয়েছে। অমান্য করায় শাস্তিও দিচ্ছে বিভিন্ন দেশ। এবার লকডাউন অমান্য করায় ফিলিপাইনে পুলিশের গুলিতে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সম্প্রতি দেশটির আগুসান দেল নর্তে প্রদেশের নাসিপিত শহরে এ ঘটনা ঘটে।

এ ব্যাপারে আন্তর্জাতিক সংবাদমাধ্যম আল জাজিরা জানিয়েছে, শহরের করোনাভাইরাস চেক পয়েন্টে ৬৩ বছর বয়সী একজনকে আটকানো হলে পুলিশের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন তিনি। একপর্যায়ে কর্মকর্তা ও পুলিশকে তিনি হুমকি দিতে থাকেন।

পুলিশের দাবি, ওই ব্যক্তি নেশাগ্রস্ত ছিলেন। তিনি পুলিশ ও সরকারি কর্মকর্তাদের বাজে মন্তব্য ও হুমকি দিচ্ছিলেন।

এদিকে, সরকারি ত্রাণের জন্য লকডাউন অমান্য করে রাজধানী ম্যানিলায় বস্তিতে বিক্ষোভ হয়। সেসময় পুলিশ তাদের ঘরে ফেরার নির্দেশ দিলেও তারা প্রত্যাখান করেন। ওইসময় ২১ জনকে গ্রেফতার করা হয়। এ ঘটনার পরই লকডাউনের নির্দেশ না মানলে গুলি করে মারা হতে পারে সতর্ক করেন ফিলিপাইনের প্রেসিডেন্ট রদ্রিগো দুতার্তে।